১৯২ রানে হেরে হোয়াইটওয়াশ বাংলাদেশ 

১৯২ রানে হেরে হোয়াইটওয়াশ বাংলাদেশ 

অনলাইন ডেস্ক

দ্বিতীয় টেস্টেও শ্রীলঙ্কার কাছে হারলো বাংলাদেশ। এবার অবশ্য কমেছে হারের ব্যবধান। সিলেটে ৩২৮ রানে হারা টাইগাররা সিলেটে হেরেছে ১৯২ রানে। এ হারে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশই হলো স্বাগতিকরা।

আজ বুধবার (৩ এপ্রিল) চট্টগ্রামে টেস্টের শেষদিনে জয়ের জন্য বাংলাদেশ দরকার ছিল ২৪৩ রান, আর শ্রীলঙ্কার মাত্র ৩ উইকেট। সকালের সেশনে খেলা দেড় ঘণ্টাও স্থায়ী হয়নি। এরমধ্যেই উইকেট তিনটি তুলে নেন লঙ্কান বোলাররা। সেঞ্চুরি মিসের আক্ষেপে পুড়েছেন মেহেদী হাসান মিরাজ।

৮১ রানে অপরাজিত ছিলেন তিনি।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ব্যাটার হিসেবে আজ আউট হন পেসার খালেদ আহমেদ। ২ রান করে লাহিরু কুমারার বলে বোল্ড হন তিনি। এর আগে, ৬ রান করা হাসান মাহমুদকেও ফেরান তিনি। পঞ্চম দিনে প্রথম শিকার হন তাইজুল ইসলাম, ১৪ রানে তিনি উইকেট দেন কামিন্দু মেন্ডিস। সঙ্গী হিসেবে কাউকে লম্বা সময় না পাওয়াতেই সেঞ্চুরি মিসের আক্ষেপে পুড়তে হয় মিরাজকে। শেষ ব্যাটার হিসেবে অপরাজিত থেকে যান তিনি।  

এর আগে, শ্রীলঙ্কার দেওয়া ৫১১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে চতুর্থ দিন শেষ হতেই ৭ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। মুমিনুল হক বাদে ওপরের সারির কেউই খেলতে পারেননি দায়িত্ব নিয়ে। যেমনটি হয়নি প্রথম ইনিংসেও। শ্রীলঙ্কার ৫৩১ রানের জবাবে মাত্র ১৭৮ রানেই অলআউট হয় বাংলাদেশ। এরপর দ্বিতীয় ইনিংসে লঙ্কানরা ৭ উইকেট হারিয়ে ১৫৭ রানে ইনিংস ঘোষণা করলে পাহাড়সম লক্ষ্যের মুখে পড়ে নাজমুল হোসেন শান্তর দল, যা পেরোনো সম্ভব হয়নি বাংলাদেশের।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়