'ঈদ ফিটনেসবিহীন পরিবহন চলতে দেয়া হবে না'

'ঈদ ফিটনেসবিহীন পরিবহন চলতে দেয়া হবে না'

সিরাজগঞ্জ প্রতিনিধি:

রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান বলেছেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে লাইসেন্স ও ফিটনেসবিহীন পরিবহন চলাচল করতে দেয়া হবে না। এছাড়াও অদক্ষ চালক স্টিয়ারিং ধরলেই তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ঈদযাত্রায় মহাসড়কে কোনও ধরনের থ্রি হুইলার চলতে দেওয়া হবে না। বুধবার সকালে সিরাজগঞ্জের হাটিকুমরুল মহাসড়ক পরিদর্শন করতে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, ঈদযাত্রা যানজটমুক্ত করতে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম গোলচত্বর থেকে হাটিকুমরুল হয়ে চান্দাইকোনা পর্যন্ত বিভিন্ন পয়েন্টে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের সাত শতাধিক সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও ড্রোন ক্যামেরা দিয়ে পুরো মহাসড়ক মনিটরিং করা হবে। এতে ঢাকা থেকে উত্তরের ঈদযাত্রা স্বস্তির হবে বলে তিনি মনে করেন।

ডিআইজি আনিসুর রহমান আরও বলেন, মহাসড়কে যাতায়াতকারী নিরাপত্তায়ও বিশেষ পদক্ষেপ নেওয়া হবে।

ঈদে যাত্রীরা যাতে মলম পার্টি, অজ্ঞান পার্টি ও ছিনতাইকারীদের শিকার না হয় সেজন্য পুরো বিভাগের পুলিশের অভিযান চলমান রয়েছে। ঈদের সাতদিন পরও এ অভিযান অব্যাহত থাকবে। আশা করছি সিরাজগঞ্জের ৮৮ কিলোমিটার মহাসড়কের পথ বিগত সময়ের চেয়ে স্বস্তির হবে।

পরিদর্শনকালে সিরাজগঞ্জের পুলিশ সুপার মো. আরিফুর রহমান মণ্ডল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজওয়ান আহমেদ, সদর থানার ভারপ্রাপ্ত সিরাজুল ইসলাম, জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলহাস উদ্দিনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক