দিল্লির ওপর কলকাতার দাদাগিরি

ব্যাট ও বল হাতে কলকাতার জয়ের মূল নায়ক হয়ে ওঠেন সুনীল নারিন (ছবি: ক্রিকইনফো)

দিল্লির ওপর কলকাতার দাদাগিরি

অনলাইন ডেস্ক

গতকাল রাতে আইপিএল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রান তুলেছিলো কলকাতা নাইট রাইডার্স। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে বিশাখাপট্টনমে প্রথমে ব্যাটিং করে ২৭২ রানের দানবীয় সংগ্রহ পায় কেকেআর। আর এটিই হয়ে যায় টি-টোয়েন্টিতে সপ্তম সর্বোচ্চ রানের রেকর্ড। এই ম্যাচে কলকাতা দিল্লিকে ১০৬ রানে হারিয়েছে।

এমন জয়ের দিনে কলকাতার জন্য স্বস্তি হয়ে ওঠে এবারের আইপিএলে উইকেটশূন্য থাকা মিচেল স্টার্কের বোলিং। আইপিএলের ইতিহাসের সবচেয়ে দামি এই খেলোয়াড় নিয়েছেন ২ টি উইকেট। ৪ ওভার বল করে তিনি দিয়েছেন ২৫ রান।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়া কলকাতার হয়ে ওপেনিংয়ে নামা সুনীল নারিন তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের সর্বোচ্চ রান তোলেন।

৩৯ বলে ৮৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন নারিন। তার সঙ্গে  অংক্রিশ রঘুবংশীর ২৭ বলে ৫৪, আন্দ্রে রাসেলের ১৯ বলে ৪১ ও রিংকু সিংয়ের ৮ বলে ২৬ রানের ইনিংসে নিজেদের সর্বোচ্চ স্কোর গড়ে কলকাতা। দিল্লির বোলাররা এইদিন অনেকটা অসহায় হয়েই রানের পাহাড় গড়তে দেখেন।

দিল্লির হয়ে অ্যানরিখ নরকিয়া ৩টি, ইশান্ত শর্মা ২টি এবং মিচেল মার্শ ১টি উইকেট নেন।

পাহাড়সম রান তাড়া করতে নেমে দিল্লির হয়ে ব্যাট করতে নামা অজি সতীর্থ ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শকে সাজঘরে ফেরান স্টার্ক। এই ম্যাচে কলকাতার হয়ে বৈভব অরোরা ও বরুণ চক্রবর্তী নেন ৩টি করে উইকেট। নির্ধারিত ২০ ওভারের আগেই ১৬ বল বাকি থাকতে অলআউট হয়ে দিল্লি।

দিল্লির হয়ে রিসাব ঋষভ পন্থ ২৫ বলে সর্বোচ্চ ৫৫ রান করেন। ট্রিস্টান স্টাবস করেন ৩২ বলে ৫৪ রান।

৩৯ বলে ৮৫ রান করে এবং বল হাতে ৪ ওভারে ২৯ রান দিয়ে ১ উইকেট তুলে নিয়ে ম্যাচসেরা হয়েছেন সুনীল নারিন।

news24bd.tv/SC 

পাঠকপ্রিয়