বান্দরবান শান্তির জায়গা, সেটা আবার অশান্ত হলো: স্বরাষ্ট্রমন্ত্রী

বান্দরবান শান্তির জায়গা, সেটা আবার অশান্ত হলো: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কেএনএফ (কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট) আগে সশস্ত্র ঘটনা ঘটালেও, তারা এসে আমাদের কাছে জানায় এমন ঘটনা আর ঘটবে না। কিন্তু এটা হঠাৎ করেই ঘটলো এই ঘটনা। তাই এর সঙ্গে জড়িতদের ছাড় নয়।

আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) সচিবালয়ে বান্দরবানের রুমা এবং থানচিতে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আক্রমণের ঘটনা নিয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বান্দরবান একটা শান্তির জায়গা, সেটা আবার অশান্ত হলো। হঠাৎ করে একটা সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী যেভাবে ব্যাংক ডাকাতির চেষ্টা করলো, এটা আমাদের জন্য অবাক করা ঘটনা।  

তিনি আরও বলেন, এই ঘটনাকে আমরা ছোট করে দেখছি না। বড় কোনো ঘটনা ঘটানোর জন্য এটা করে থাকতে পারে।

প্রধানমন্ত্রী এ সম্পর্কে খোঁজ-খবর নিচ্ছেন। নির্দেশনা দিয়েছেন বিষয়টি সঠিকভাবে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেওয়ার।  

এই ঘটনার আগে আমাদের কাছে কোনো গোয়েন্দা তথ্য ছিলোনা। এটা হঠাৎ করেই ঘটেছে। বিষয়টিকে আমরা মোটেও তুচ্ছ ঘটনা মনে করছি না। আমরা এর সঠিক অনুসন্ধান করে কঠোর ব্যবস্থা নেবো, যোগ করেন আসাদুজ্জামান খান কামাল।  

রুমায় ব্যাংক ডাকাতির পাশাপাশি সোনালি ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে কেএনএফ। তার উদ্ধারের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ব্যাংকের কর্মকর্তাকে শিগগিরই আমরা উদ্ধার করতে পারবো। আমরা তাকে উদ্ধারে চেষ্টা করে যাচ্ছি।  

এদিকে, এই ঘটনার ঈদের ছুটিতে হামলার আশঙ্কা তুলে দিলো কিনা, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বান্দরবানের ঘটনাকে কেন্দ্র করে ঈদের ছুটিতে কোনো ধরনের হামলার ঘটনা ঘটবে বলে আমরা মনে করি না। তারপরও এটা ভেবে বসে নেই আইনশৃঙ্খলা বাহিনী। সবাই সতর্ক আছে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখার জন্য।

তিনি আরও বলেন, কুকি-চিন আবারও সশস্ত্র হামলা ঘটাবে কি-না, সেটা নিয়ে কোনো তথ্য না থাকলেও বিষয়টিকে উড়িয়ে দিচ্ছি না আমরা। সতর্ক আছে সব বাহিনী। প্রয়োজনে সব বাহিনীর সমন্বয়ে অভিযান হবে।

news24bd.tv/SHS