দুটি জরিপের ফলাফলে এবার বিপুল ভোটে হারতে যাচ্ছেন প্রধানমন্ত্রী সুনাক !

ঋষি সুনাক

আসন্ন ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচন

দুটি জরিপের ফলাফলে এবার বিপুল ভোটে হারতে যাচ্ছেন প্রধানমন্ত্রী সুনাক !

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে আগামী মে মাসের স্থানীয় নির্বাচন হবে। এ নির্বাচনে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ঋষি সুনাক বিপুল ভোটে হারবেন বলে মনে করছে একটি সমীক্ষা। সমীক্ষার ফলাফলে দেখা যায়,  বিরোধী দল লেবার পার্টি যুক্তরাজ্যের আসন্ন নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেতে যাচ্ছে। বুধবার (৩ মার্চ) প্রকাশিত হয় ইউগভ পরিচালিত এই সমীক্ষা।

সূত্র,লন্ডন মেইল, চায়না ডেইলি ও টাইমস অব ইন্ডিয়া।   
সমীক্ষা বলছে, ৬৫০ আসনের পার্লামেন্ট নির্বাচনে ১৫৫ আসন জিতবে ঋষি সুনাকের দল। আর তিনি খুবই অল্প ভোট পাবেন। এমনকি দলেরও সব সদস্যের পাবেন কিনা সন্দেহ রয়েছে।
 
জরিপকারী সংস্থা ইউগভ আনুমানিক ভোট ভাগের ভিত্তিতে পৃথক সংসদীয় আসনের ফলাফলের ভবিষ্যদ্বাণী করে থাকে ।  
সমীক্ষার জন্য গত ৭ থেকে ২৭ মার্চ পর্যন্ত ১৮ হাজার ৭৬১ জন প্রাপ্তবয়স্ক ব্রিটিশ নাগরিকের সাক্ষাৎকার নেয় ইউগভ ।
পরাজয়ের মুখে পড়তে পারেন মন্ত্রীরা
লর্ড ডেভিড ফ্রস্ট, প্রাক্তন ব্রেক্সিট সেক্রেটারি এবং প্রধানমন্ত্রী সুনাকের একজন প্রধান সমালোচক, এই সমীক্ষায় মন্তব্য করেছেন। তিনি বলেন, নতুন সমীক্ষা অনুযায়ী মরিয়া হয়ে উঠেছে কনজারভেটিভ পার্টি। সংসদের সবচেয়ে বিশিষ্ট সদস্য যারা তাদের হাউস অফ কমন্সের আসন হারাতে পারেন তাদের মধ্যে চ্যান্সেলর জেরেমি হান্ট, বিজ্ঞান মন্ত্রী মিশেল ডনেলান এবং মন্ত্রী মাইকেল গভ অন্তর্ভুক্ত। শুধু তাই নয়, নির্বাচনের আগে পরিচালিত বেশিরভাগ সমীক্ষায় লেবার পার্টিকে কনজারভেটিভদের চেয়ে এগিয়ে থাকতে দেখা যায়।
ব্রিটেনের জন্য সেরা জরিপ কী বলে?
ইউগভের জরিপের আগে  যুক্তরাজ্যে আরেকটি জরিপ হয়েছিল। এ জরিপ পরিচিত সেরা  ‘দ্য বেস্ট সার্ভে অব ব্রিটেন’ নামে।  
এই জরিপেও বলা হয়েছিল, প্রধানমন্ত্রী সুনক নিজেও নিজের আসন বাঁচাতে পারবেন না। জরিপে বলা হয়েছে, সাধারণ নির্বাচনে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি বড় ধরনের পরাজয়ের মুখে পড়তে পারে।  
news24bd.tv/ডিডি


 

 

সম্পর্কিত খবর