বগুড়ায় চার লেন মহাসড়ক নির্মাণকাজে ব্যবহার করা হচ্ছে বসুন্ধরা বিটুমিন

বসুন্ধরার বিটুমিন ব্যবহার করে মহাসড়কের কার্পেটিং শুরু

বগুড়ায় চার লেন মহাসড়ক নির্মাণকাজে ব্যবহার করা হচ্ছে বসুন্ধরা বিটুমিন

অনলাইন ডেস্ক

বগুড়ার শেরপুর উপজেলায় ঢাকা-রংপুর মহাসড়কের চার লেন নির্মাণকাজে বসুন্ধরার পলিমার মোডিফাইড বিটুমিন ব্যবহার শুরু হয়েছে। বৃহস্পতিবার (০৪ এপ্রিল) সকাল ১১টার দিকে উপজেলার মির্জাপুর এলাকায় বসুন্ধরার বিটুমিন ব্যবহার করে মহাসড়কের কার্পেটিং শুরু করা হয়।

প্রথম পর্যায়ে শেরপুরের মির্জাপুর থেকে বগুড়ার বনানী পর্যন্ত ছয় কিলোমিটার অংশে রাস্তা নির্মাণ কাজে বসুন্ধরার পলিমার মোডিফাইড বিটুমিন ব্যবহার করা হবে বলে জানান সাউথ এশিয়ান সাবরিজিওনাল ইকোনমিক কোঅপারেশন (সাসেক) সড়ক সংযোগ প্রকল্প-২ এর কর্মকর্তারা।  

আনুষ্ঠানিকভাবে কাজ শুরুর সময় ঠিকাদারি প্রতিষ্ঠান সিপিসিএলের সাসেক-২ এর প্রকল্প ব্যবস্থাপক সামছুজ্জোহা আল শহিদুল হক, প্রকৌশলী মামুন কায়ছার চপলসহ প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রকল্প ব্যবস্থাপক সামছুজ্জোহা জানান, সাধারণ বিটুমিনের চেয়ে বসুন্ধরার পলিমার মোডিফাইড বিটুমিন টেকসই এবং এর গুণগত মান ভালো। এ বিটুমিন ব্যবহারে সড়ক নির্মাণের কাজ ভালো ও দীর্ঘস্থায়ী হবে। তাই বসুন্ধরার বিটুমিন দিয়ে মহাসড়ক নির্মাণ কাজ করছেন তারা। প্রথম পর্যায়ে ছয় কিলোমিটার অংশে এ বিটুমিন ব্যবহার করা হচ্ছে।

পর্যায়ক্রমে আরও ২০ কিলোমিটার অংশে বসুন্ধরার বিটুমিন ব্যবহার করা হবে।

news24bd.tv/কেআই