এবার হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী দলও

এবার হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী দলও

অনলাইন ডেস্ক

গতকালই শ্রীলঙ্কার কাছে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। একদিন না যেতেই এবার সেই তিক্ত অভিজ্ঞতার শিকার হলেন নারীরা। এবার অস্ট্রেলিয়া নারী দলের কাছে টি২০ সিরিজে ধবলধোলাই হয়েছে বাঘিনীরা। এর আগে দলটির বিপক্ষে ওয়ানডে সিরিজেও হোয়াইটওয়াশ হয়েছিল স্বাগতিকরা।

 

আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) মিরপুরে সিরিজের তৃতীয় ও শেষ টি২০ ম্যাচে ৭৭ রানে হেরেছে বাংলাদেশ নারী দল।

শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার দেওয়া ১৫৬ রানের জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের ব্যাটাররা গুটিয়ে গিয়েছে মাত্র ৭৮ রানে। পুরো সফরে যা বাংলাদেশের মেয়েদের সর্বনিম্ন স্কোর।

অস্ট্রেলিয়ার ছুঁড়ে দেওয়া জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ।

প্রথম ওভারে আউট হন ওপেনার মুরশিদা খাতুন। আগের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং উপহার দেওয়া দিলারা আক্তার এদিন কিছুটা ধীরগতিতেই খেলেছেন। অবশ্য উপায়ও ছিল না। তাকে একপ্রান্তে রেখে আসা যাওয়া করেছেন রিতু মণি, স্বর্ণা আক্তাররা। রিতুর ব্যাট থেকে এসেছে ১০ রান। আর স্বর্ণা আউট শূন্য রানেই।  

দিলারা নিজেও বড় করতে পারেননি স্কোর। ১৮ বলে ১২ করে অ্যাশলি গার্ডনারের শিকার হয়েছেন এই ওপেনার। রাবেয়া খান এবং ফাহিমা খাতুনও দ্রুত ফিরে গেলে ৫০ রানের আগেই অলআউটের শঙ্কায় পড়ে যায় মেয়েরা।

তবে বলার মতো একাই খেলেছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তবে সঙ্গ পাননি কাউকে। শেষে নামা ফারিহা তৃষ্ণা তাকে কিছুটা সঙ্গ দিয়েছেন। জ্যোতির লড়াইটা তাই বেড়েছে খানিক। তবে শেষ পর্যন্ত ৩২ রানে আউট হয়েছেন জ্যোতি। ৫ চারে সাজিয়েছেন নিজের ইনিংস। জর্জিয়া ওয়্যারহ্যামের বলে বোল্ড হলে ৭৮ রানেই থামে বাংলাদেশের ইনিংস।  

এর আগে, টসে জিতে আগে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া উড়ন্ত সূচনা পায় অ্যালিসা হিলির কল্যাণে। মাঝের ওভারে নাহিদার তিন উইকেটে কিছুটা হলেও অজিদের লাগাম টেনে ধরে বাংলাদেশের মেয়েরা। কিন্তু, শেষদিকে গ্রেস হ্যারিস এবং তাহলিয়া ম্যাকগ্রা চড়াও হয়েছেন টাইগ্রেসদের ওপর। শেষ তিন ওভারেই এসেছে ৪৭ রান। তাতেই অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ১৫৫ রান।

news24bd.tv/SHS