রামপাল বিদ্যুৎ কেন্দ্রে হামলার ঘটনায় গুলিবিদ্ধ দুর্বৃত্তসহ আটক ১১

গুলিবিদ্ধ এক সন্ত্রাসীকে আটক

রামপাল বিদ্যুৎ কেন্দ্রে হামলার ঘটনায় গুলিবিদ্ধ দুর্বৃত্তসহ আটক ১১

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে দুর্বৃত্তদের হামলায় দুই আনসার সদস্যসহ ৫ জন নিরাপত্তা কর্মী আহত হয়েছেন। বুধবার রাত সাড়ে ১১ টার দিকে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের আবাসিক ভবনের গেটে এই হামলার সময় আত্মরক্ষার্থে তাপবিদ্যুৎ কেন্দ্রে আনসার সদস্যরা গুলি ছুড়লে এক দুর্বৃত্ত গুলিবিদ্ধ হলে অন্যরা পালিয়ে যায়।

ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ এক সন্ত্রাসীকে আটক করা হয়। আহতদের উদ্ধার করে রামপার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাদের মধ্যে মাথায় আঘাতপ্রাপ্ত আনসার ব্যাটালিয়ন হাবিলদার মো. কামাল পাশা ও গুলিবিদ্ধ সন্ত্রাসী আশাবুর গাজীর অবস্থা গুরুতর হওয়ায় তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত অন্য চারজনকে রামপাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর রামপাল, মোংলা ও বাগেরহাট পুলিশ অভিযান চালিয়ে জড়িত আরও ১১ জনকে আটক করেছে।

রামপাল বাংলাদেশ-ভারত মৈত্রী তাপবিদ্যুৎ কেন্দ্রের  ব্যবস্থাপক (প্রশাসন ও নিরাপত্তা) মো. অলিউল্লাহ এই তথ্য নিশ্চিত করে জানান, বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে আনুমানিক ৩০ থেকে ৪০ জনের একদল সশস্ত্র দুর্বৃত্ত চুরি করতে নদী পথে এসে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের আবাসিক ভবনের গেট দিয়ে ভেতরে প্রবেশের চেষ্টা করে।

 

বিদ্যুৎ কেন্দ্রের সিকিউরিটি গার্ডরা বাধা দিলে দুর্বৃত্তরা নিরাপত্তা কর্মীদের ওপর হামলা করে। এ সময় দুর্বৃত্তরা এলোপাতাড়ি মারধর করে সিকিউরিটি সদস্য আকরাম, সাইদুল ইসলাম, মিন্টু বৈরাগী ও ব্রজেন মন্ডল আহত করে।

সিকিউরিটি গার্ডের সদস্যরা তাৎক্ষণিক বিষয়টি আনসার ব্যাটালিয়ন টহল টিমকে জানায়। খবর পেয়ে আনসার ব্যাটালিয়ন টহল টিমের হাবিলদার মো. কামাল পাশা ও সিপাহি মো. জাহিদুল ইসলাম দ্রুত ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা পাল্টা আক্রমণ করে। এ সময় সন্ত্রাসীরা হাবিলদার মো. কামাল পাশার মাথায় আঘাত করলে আত্মরক্ষার্থে এসএমজি দিয়ে ৩০ রাউন্ড গুলি করলে সন্ত্রাসী আশাবুর গাজী (২০) গুলিবিদ্ধ হলে অন্য সন্ত্রাসীরা পালিয়ে যায়।

আহত আনসার ব্যাটালিয়ন হাবিলদার মো. কামাল পাশাসহ বিদ্যুৎ কেন্দ্রের ৪ জন সিকিউরিটি গার্ড ও গুলিবিদ্ধ সন্ত্রাসী আশাবুল গাজীকে উদ্ধার করে রামপাল হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত আনসার ব্যাটালিয়ন হাবিলদার মো. কামাল পাশা ও গুলিবিদ্ধ সন্ত্রাসী আশাবুল গাজীর অবস্থা গুরুতর হওয়ায় তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হামলার খবর পেয়ে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) মো. রাসেলুর রহমান, আনসার ব্যাটালিয়ন ৩ এর পরিচালক মোল্যা আবু সাইদসহ র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন করেছেন।  

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) মো. রাসেলুর রহমান জানান, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের মালামাল চুরি করতে আসা একদল দুর্বৃত্তদের হামলায় দুই আনসার সদস্যসহ ৫ জন নিরাপত্তা কর্মী আহতের খবর পেয়ে রামপাল, মোংলা ও জেলা পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। আশাবুর গাজী (২০) নামে গুলিবিদ্ধ এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে। তার অবস্থা অবস্থা গুরুতর হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও পুলিশ অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত আরও ১১ জনকে আটক করেছে।

জড়িত অন্যদের আটকে পুলিশের একাধিক টিম অভিযান চালাচ্ছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।  

news24bd.tv/কেআই