স্বস্তির ঈদযাত্রা উপহার দেওয়া হবে: ট্রাফিক প্রধান

রাস্তা পরিদর্শন করছেন ট্রাফিক পুলিশ বিভাগের প্রধান ও অতিরিক্ত আইজিপি মো. শাহবুদ্দিন খান

স্বস্তির ঈদযাত্রা উপহার দেওয়া হবে: ট্রাফিক প্রধান

সিরাজগঞ্জ প্রতিনিধি

ট্রাফিক পুলিশ বিভাগের প্রধান ও অতিরিক্ত আইজিপি মো. শাহবুদ্দিন খান বলেছেন, অতীতের তুলনায় এবার ঈদে ঘরমুখো মানুষকে স্বস্তির ঈদযাত্রা উপহার দেওয়া হবে। আর এ জন্য পুলিশ বিভিন্ন ইউনিট, সড়ক বিভাগ ও বিআরটিএসহ সংশ্লিষ্ট সকল বিভাগের সাথে সমন্বয় করে যানজটমুক্ত জন্য পদক্ষেপ নেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জের হাটিকুমরুল মহাসড়ক এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, মহাসড়কের ঝুকিপূর্ণ স্থান ও যানজটের সমস্যাগুলো প্রথমে চিহ্নিত করা হয়েছে।

চিহ্নিত সমস্যাগুলো সমাধানে নেওয়া হয়েছে ব্যবস্থা। যার কারণে যানজট হবে না বলে তিনি মনে করেন। এছাড়াও সড়ক-মহাসড়কের যাত্রীদের নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে পদক্ষেপ নেওয়া হয়েছে। মহাসড়কের অবৈধ যানবাহন চলাচল করতে পারবে না।

অতীত অভিজ্ঞতার কথা তুলে ধরে বলেন, আগে ঢাকা থেকে রওনা দিয়ে চরম যানজটের কারণে অনেককে রাস্তায় ঈদ করতে হয়েছে। অনেকে ঈদের পরের দিন বাড়ি ফিরেছে। কিন্তু এখন সে সময় নেই। সরকার দেশের মানুষের যোগাযোগ ব্যবস্থার উন্নতির জন্য ফোরলেন/ সিক্সলেন মহাসড়ক নির্মাণ করেছে। তাই আগামী ঈদ যাত্রা হবে এ যাবৎকালের সবচেয়ে স্বস্তির। পরিদর্শনকালে হাইওয়ে পুলিশের উপ মহাপরিদর্শক মাহফুজুর রহমান, অতিরিক্ত ডিআইজি শ্যামল কুমার মুখার্জী, সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. আরিফুল রহমান মন্ডল, বগুড়া জোনের হাইওয়ে পুলিশের এসপি হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

news24bd.tv/তৌহিদ