এবার আলীকদমে তল্লাশি চৌকিতে হামলা

বান্দরবানের একটি এলাকা

এবার আলীকদমে তল্লাশি চৌকিতে হামলা

অনলাইন ডেস্ক

বান্দরবানে একের পর হামলা করে যাচ্ছে সন্ত্রাসীরা। এবার আলীকদম উপজেলায় একটি যৌথ তল্লাশি চৌকিতে হামলা চালিয়েছে তারা। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে এ হামলা হয়। এর আগে এ জেলার থানচি বাজার ও স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় পুলিশ-বিজিবির ওপর হামলা করে সন্ত্রাসীরা।

 

বান্দরবানের দুই উপজেলায় ১৭ ঘণ্টার মধ্যে দুটি ব্যাংকের তিনটি শাখায় হামলা, অস্ত্র লুট ও অপহরণের ঘটনার পর এসব ঘটল।

স্থানীয় ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্র জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে সন্ত্রাসীরা থানচি থানা লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে বলে জানা যায়। তবে কারা গুলি চালিয়েছে সে বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি।  

পরে রাত পৌনে একটার দিকে বান্দরবানের আলীকদম থানার ডিম পাহাড়ের ২৬ মাইল এলাকায় পুলিশ ও সেনাদের যৌথ তল্লাশিচৌকিতে হামলা চালায় সন্ত্রাসীরা।

আলীকদম থানার ওসি তৌবিদুর রহমান রাতে গণমাধ্যমকে বলেন, সন্ত্রাসীরা গাড়িতে করে এসে তল্লাশিচৌকি ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। বাধা দিলে তারা গুলি চালায়। এ সময় তল্লাশিচৌকিতে থাকা পুলিশ সদস্যরা পাল্টা গুলিবর্ষণ করেন। পরে হামলাকারীরা সেখান থেকে পিছু হটে। এ ঘটনায় পুলিশের কেউ হতাহত হননি।

এর আগে মঙ্গলবার রাতে বান্দরবানের রুমা উপজেলা সদরে সোনালী ব্যাংকে ডাকাতি, ব্যাংক ম্যানেজারকে অপহরণ এবং পুলিশ ও আনসারের ১৪টি অস্ত্র লুটের ঘটনায় কেএনএফ জড়িত বলে বলা হয়েছিল।

এদিকে রুমা থেকে অপহৃত সোনালী ব্যাংকের ব্যবস্থাপক নেজাম উদ্দীন প্রায় ৪৮ ঘণ্টা পর বৃহস্পতিবার সন্ধ্যায় ছাড়া পান।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক