দেশে ‘জোর যার মুল্লুক তার’ পরিস্থিতি বিরাজ করছে: তাজুল ইসলাম

ইফতারের সময় মোনাজাতে অংশ নিয়েছেন আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলামসহ অন্যরা

দেশে ‘জোর যার মুল্লুক তার’ পরিস্থিতি বিরাজ করছে: তাজুল ইসলাম

অনলাইন ডেস্ক

দেশে ‘জোর যার মুল্লুক তার’ পরিস্থিতি বিরাজ করছে উল্লেখ করে এবি পার্টির যুগ্ম আহ্বায়ক সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেছেন, বর্তমান সরকার ক্ষমতা আঁকড়ে থাকার জন্য গণতন্ত্র ও নির্বাচন ব্যবস্থাকে এমনভাবে ধ্বংস করেছে, যেন দেশটা আবার আদিম যুগের মতো ‘জোর যার মুল্লুক তার’ পরিস্থিতিতে ফিরে যায়। সরকারি দলের কিছু লোকেরা যে যেভাবে পারছে রাষ্ট্র ও মানুষের সম্পদ লুটে পুটে খাচ্ছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’র উদ্যোগে আইনজীবীদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে বক্তব্য প্রদানকালে তিনি এসব অভিযোগ করেন। এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার যোবায়ের আহমদ ভূঁইয়ার সঞ্চালনায় বিকেল ৫টায় বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে আরও বক্তব্য দেন দলের অন্যতম যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, এবি পার্টি ল’ইয়ার্সের অর্থ সম্পাদক অ্যাডভোকেট তারেক আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এসএম তাসমিরুল ইসলাম।

অ্যাডভোকেট তাজুল বলেন, একটা সমাজে সভ্যতার মাপকাঠি হলো সেই দেশে কতটুকু ন্যায়বিচার বিদ্যমান আছে। বাংলাদেশ আজকে মাফিয়া ও দুর্বৃত্তদের রাষ্ট্রে পরিণত হয়েছে। এই সরকার ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য ক্রমাগত সংবিধান সংশোধন করে দেশকে এমন পর্যায়ে নিয়ে গেছে যে, এই সংবিধান আজকে রাষ্ট্র ও জনগণের অধিকার রক্ষায় আর কার্যকর ভূমিকা পালন করতে পারছে না।

দেশ ও জাতির কল্যাণের স্বার্থে অনতিবিলম্বে একটি নতুন সংবিধান প্রণয়ন আজকে সময়ের দাবি। এবি পার্টি ল'ইয়ার্স এই ভূমিকা পালনে প্রস্তুত।

ব্যারিস্টার ফুয়াদ বলেন, এই রাষ্ট্রের প্রতিটি অঙ্গে দুর্নীতি ও অপশাসন চেপে বসেছে। আজকে আদালতকে রাজনৈতিক হাতিয়ারে পরিণত করে জনসাধারণের অধিকার হরণ করে চরম পর্যায়ের মানবাধিকার লঙ্ঘন চলছে। এবি পার্টি ল’ইয়ার্স দেশের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠায় দৃঢ়ভাবে সংকল্পবদ্ধ।

ইফতারে আরও উপস্থিত ছিলেন এবি পার্টি লইয়ার্সের সহকারী সদস্যসচিব ব্যারিস্টার মহি উদ্দিন, এবি পার্টি ল’ইয়ার্সের মানবাধিকার বিষয়ক সম্পাদক মো. শামীম, এবি পার্টি ল’ইয়ার্সের লিগ্যাল এইড সম্পাদক অ্যাডভোকেট বোরহান উল হায়দার এবং ব্যারিস্টার কাউসার আহমেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক