বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধে যুক্তরাষ্ট্রে মানববন্ধন

যুক্তরাষ্ট্রে সাবেক বুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন

বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধে যুক্তরাষ্ট্রে মানববন্ধন

অনলাইন ডেস্ক

আবরার ফাহদকে ছাত্রলীগের নেতারা পিটিয়ে হত্যার পর থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ রয়েছে। সম্প্রতি ফের ছাত্ররাজনীতি চালু করতে তৎপরতা চালাচ্ছে ছাত্রলীগ। তবে ক্যাম্পাস থেকে ছাত্ররাজনীতি বন্ধের দাবিতে জোর আওয়াজ উঠেছে। তাদের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রে অধ্যায়নরত সাবেক বুয়েটিয়ানরা।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) যুক্তরাষ্ট্রের কেন্টাকি রাজ্যের ইউনিভার্সিটি অব লুইসভিলের সামনে তারা মানববন্ধন করে বুয়েটে সব ধরনের ছাত্র রাজনীতি বন্ধের দাবি জানিয়েছেন।
 
মানববন্ধনে বক্তারা বলেন, বুয়েট ক্যাম্পাসে ছাত্রলীগের প্রবেশকে কেন্দ্র করে ক্যাম্পাসে ছাত্র রাজনীতির বিপক্ষে বুয়েটের বর্তমান শিক্ষার্থীরা যে অনড় অবস্থানে রয়েছে আমরা তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি। বুয়েট ক্যাম্পাসে আমরা কোনো দলের রাজনীতি চাই না।

সাবেক বুয়েটিয়ান ড. মো. আহসানুল কবীর বলেন, রাজনীতি মুক্ত শিক্ষাঙ্গন চাই।

যে রাজনীতি মানুষকে দানব বানায়, সে রাজনীতি বুয়েটসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে বন্ধ হোক। বুয়েটের ছাত্র ছাত্রীদের অধিকাংশ যখন রাজনীতির বিপক্ষে তখন কেউ সেখানে রাজনীতি জোর করে চাপিয়ে দিক সেটা আমরা চাই না। বুয়েটে রাজনীতি বন্ধে চলমান আন্দোলনে আমার ক্যাম্পাসের অনুজ ভাই-বোনদের সঙ্গে সংহতি প্রকাশ করছি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন— সাবেক বুয়েটিয়ান ও বর্তমানে ইউনিভার্সিটি অব লুইসভিলের সহকারী অধ্যাপক ড.  জাহিদুর রহমান। এছাড়া যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা ইউনিভার্সিটি পারডিউ, ইউনিভার্সিটি ইন্ডিয়ানাপলিস ও ইউনিভার্সিটি অব লুইসভিলের বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন পিএইচডি গবেষক সুমিত পাল, রবিউল ইসলাম ও লুইসভিলের বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি পিএইচডি গবেষক ওমর সাদি সরকার প্রমুখ।

news24bd.tv/আইএএম