ঈদে ট্রেনের ফিরতি যাত্রা: ১৫ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ঈদে ট্রেনের ফিরতি যাত্রা: ১৫ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ঈদে ট্রেনের ফিরতি যাত্রা: ১৫ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু

অনলাইন ডেস্ক

ঈদুল ফিতর উদযাপনে যারা ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাবেন, তাদের আবার ঢাকায় ফিরে আসতে ৩ এপ্রিল থেকে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু করেছে রেলওয়ে। সে হিসেবে আজ (শুক্রবার) বিক্রি হচ্ছে ১৫ এপ্রিলের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট।

সকাল ৮টা থেকে রেলওয়ের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের মাধ্যমে (অনলাইন) পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে৷ বাংলাদেশের রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগ নিয়ে এ অঞ্চল গঠিত।

আর পূর্বাঞ্চলে চলাচল করা সব আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে বিক্রি হবে।

ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ নিয়ে এ অঞ্চল গঠিত।

ভ্রমণ প্রত্যাশীদের সুবিধার জন্য এবার শতভাগ টিকিট অনলাইনে দুই শিফটে বিক্রি করা হচ্ছে। এছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট ভ্রমণের দিন যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।
 
যাত্রীরা ঈদের অগ্রিম যাত্রা ও ফিরতি যাত্রার ক্ষেত্রে সর্বোচ্চ একবার করে টিকিট কিনতে পারবেন৷ একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন৷

সূচি অনুযায়ী, ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ১৫ এপ্রিলের টিকিট বিক্রি করা হচ্ছে আজ ৫ এপ্রিল, ১৬ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৬ এপ্রিল, ১৭ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৭ এপ্রিল, ১৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৮ এপ্রিল এবং ১৯ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৯ এপ্রিল।

এর আগে গত ২৪ মার্চ ঈদযাত্রার প্রথম অগ্রিম টিকিট বিক্রি শুরু করে বাংলাদেশ রেলওয়ে৷ গত ৩০ মার্চ পর্যন্ত এ অগ্রিম টিকিট বিক্রি চলে৷ আর ৩ এপ্রিল থেকে ঈদযাত্রায় ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হয়।

news24bd.tv/aa