রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাতি চেষ্টা, ১১ আসামি কারাগারে

সংগৃহীত ছবি

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাতি চেষ্টা, ১১ আসামি কারাগারে

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাতি ও হত্যা চেষ্টার ঘটনায় ৬০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাতে তিন আনসার ব্যাটালিয়নের হাবিলদার শহিদুল ইসলাম বাদী হয়ে রামপাল থানায় দায়েরকৃত এই মামলায় ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪০ জনকে আসামি করা হয়েছে। মামলায় গ্রেপ্তারদের ১২ জনের মধ্যে গুলিবিদ্ধ সন্ত্রাসী আশাবুল গাজী খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, গ্রেপ্তার অন্য ১১ আসামিকে শুক্রবার দুপুরে বাগেরহাট আদালতে সোপর্দ করা হলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতের বিচারক মো. কামরুল আজাদ তাদের কারাগারের প্রেরণের নির্দেশ দেন।

অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম অভিযান চালাচ্ছে। ঘটনাস্থলে এখনো পুলিশ মোতায়েন রয়েছে।

আদালতের নির্দেশে কারাগারে পাঠানো ১১ জন হলেন মানিক শেখ, ফজলু গাজী, সালাম শেখ, মনি গাজী, নূরনবী শেখ, আহাদ মোল্লা, আছাবুর গাজী, মো. আব্দুল্লাহ, বায়জিদ মোল্লা, রুহুল শেখ ও মাজহারুল গাজী। এদের সবার বাড়ি বাগেরহাটের রামপাল উপজেলার বিভিন্ন গ্রামে।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাস এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার (৩ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে একদল সশস্ত্র দুর্বৃত্ত ডাকাতির উদ্দেশে রামপাল বাংলাদেশ-ভারত মৈত্রী তাপবিদ্যুৎ কেন্দ্রে হামলা করলে আনসার ব্যাটালিয়ন হাবিলদার মো. কামাল পাশাসহ ৫ নিরাপত্তাকর্মী আহত হয়। এই হামলার সময় আত্মরক্ষার্থে তাপবিদ্যুৎ কেন্দ্রে আনসার সদস্যরা ৩০ রাউন্ড গুলি ছুঁড়লে এক দুর্বৃত্ত গুলিবিদ্ধ হলে অন্যরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ সন্ত্রাসী আশাবুর গাজীকে (২০) আটক করা হয়। এরপর বৃহস্পতিবার পুলিশ অভিযান চালিয়ে রামপালের বিভিন্ন এলাকা থেকে জড়িত আরও ১১ জনকে আটক করা হয়।

রামপাল বাংলাদেশ-ভারত মৈত্রী তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (প্রশাসন ও নিরাপত্তা) মো. অলিউল্লাহ জানান, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাতির উদ্দেশে হামলা ও হত্যাচেষ্টার ঘটনায় আহত আনসারসহ পাঁচ নিরাপত্তা কর্মীর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আনসার হাবিলদার মো. কামাল পাশার অবস্থা এখনো আশঙ্কাজনক। রামপাল উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন বিদ্যুৎ কেন্দ্রের আহত নিরাপত্তা কর্মী আকরাম, সাইদুল ইসলাম, মিন্টু বৈরাগী ও ব্রজেন মন্ডলের অবস্থা কিছুটা উন্নতির দিকে।

news24bd.tv/SHS