পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজায় দীর্ঘ যানবাহনের সারি

সংগৃহীত ছবি

পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজায় দীর্ঘ যানবাহনের সারি

অনলাইন ডেস্ক

রাজধানী ঢাকা ছাড়তে শুরু করেছে ঘরমুখী মানুষ। ঈদের ছুটি শুরু হয়নি এখনও। কিন্তু এর আগেই ভোগান্তিহীন ঈদযাত্রার জন্য একটু আগেভাগেই বাড়ি ফিরছেন তারা। এ জন্য ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়েসহ মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের পদ্মা সেতু টোল প্লাজা এলাকায় যানবাহনের চাপ বেড়েছে।

 

আজ শুক্রবার সকাল থেকেই পদ্মা সেতু টোল প্লাজা এলাকায় ব্যক্তিগত যানবাহনের পাশাপাশি যাত্রীবাহী বাসের দীর্ঘ সারির দেখা গেছে। এর সঙ্গে মোটরসাইকেলের চাপও বেড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ যানবাহনের সারি আরও দীর্ঘ হচ্ছে।

যানবাহন চলাচলে বিশৃঙ্খলা এড়াতে  ও নিরাপদ রাখতে মহাসড়কের ৬টি গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

এই বাড়তি চাপকে মাথায় রেখে দ্রুত গতিতে টোল আদায় হচ্ছে বলে জানিয়েছে পদ্মা সেতু কর্তৃপক্ষ।  

তারা জানায়, এবার ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজায় ৭টি টোল বুথে প্রতি পাঁচ সেকেন্ডে একটি করে যানবাহনে টোল আদায় করা হচ্ছে। ফলে দ্রুত সময়ের মধ্যেই ভোগান্তিহীনভাবে পদ্মা সেতু পাড়ি দিয়ে গন্তব্যের উদ্দেশ্যে যাচ্ছে যানবাহন চালক ও যাত্রীরা। তবে মোটরসাইকেলের উপচেপড়া ভিড় থাকায় আলাদা দুটি লেন তৈরি করে টোল আদায় করা হচ্ছে।

পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল ম্যানেজার আহমেদ হক বলেন, ভোর থেকেই যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে। এখন পর্যন্ত দূরপাল্লার গণপরিবহনের চেয়ে ব্যক্তিগত গাড়ির সংখ্যাই বেশি দেখলাম। ভোর থেকে মোটরসাইকেলের বাড়তি চাপ দেখছি।

তিনি আরও বলেন, ঈদকে সামনে রেখে যানবাহনের চাপ বৃদ্ধি পেলেও কোথাও কোনো বিড়ম্বনা নেই। যেহেতু সরকারি বেসরকারি বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানসহ এখনো গার্মেন্টস ছুটি হয়নি ফলে সেভাবে এখনো যানবাহনের চাপ বাড়েনি।  

news24bd.tv/কেআই