ভারতে ভেসে যাওয়া ২৭ জেলে উদ্ধার

ভারতে ভেসে যাওয়া ২৭ জেলে উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি

ইঞ্জিন বিকল হয়ে ভারতের সমুদ্র সীমায় চলে যাওয়া একটি বাংলাদেশি ফিশিং ট্রলারসহ ২৭ জেলেকে উদ্ধারের পর বাংলাদেশ কোস্টগার্ডের কাছে হস্তান্তর করেছে ভারতীয় কোস্টগার্ড।

বৃহস্পতিবার সন্ধ্যায় ‘আইসিজিএস আঘোম’ নামে ভারতীয় কোস্টগার্ডের জাহাজ ২৭ জেলেকে ‘এফভি সাগর ২’ নামে ফিশিং ট্রলারসহ বাংলাদেশ কোস্টগার্ডের জাহাজ ‘কামরুজ্জামান’এর কাছে হস্তান্তর করে।

শুক্রবার ভোরে বঙ্গোপসাগরের সুন্দরবন উপকূলে বাংলাদেশ ফেয়ারওয়ে বয়া এলাকায় এসব জেলেকে তাদের মহাজনের কাছে হস্তান্তর করে মোংলা কোস্টগার্ডের সদস্যরা। কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

কোস্টগার্ড জানান, গত সোমবার চট্টগ্রামের কুতুবদিয়া থেকে মাছ ধরতে ‘এফভি সাগর ২’ নামে ফিশিং ট্রলারে করে ২৭ জন জেলে বঙ্গোপসাগরে যায়।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুর দেড়টার দিকে ফিশিং ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে ভাসতে ভাসতে বাংলাদেশের সমুদ্র সীমা অতিক্রম করে ভারতীয় সীমায় চলে যায়। বিষয়টি ভারতীয় কোস্টগার্ড জাহাজ আইসিজিএস আঘোমের নজরে আসে।

তারা দ্রুত ২৭ জেলেসহ ফিশিং ট্রলারটি উদ্ধার করে বিষয়টি বাংলাদেশ কোস্টগার্ডকে জানান।

বৃহস্পতিবার সন্ধ্যায় উদ্ধার করা এসব জেলেকে ফিশিং ট্রলারসহ বাংলাদেশ কোস্টগার্ডের জাহাজ ‘কামরুজ্জামান’এর কাছে হস্তান্তর করে ‘আইসিজিএস আঘোম’ নামে ভারতীয় কোস্টগার্ডের জাহাজ।

news24bd.tv/তৌহিদ