শাহরুখের ৫০ টাকা বেতনে চললেও সন্তানরা পড়েছে ২১ লাখ টাকা মাসিক বেতনে

সন্তানসহ শাহরুখ খান।

শাহরুখের ৫০ টাকা বেতনে চললেও সন্তানরা পড়েছে ২১ লাখ টাকা মাসিক বেতনে

অনলাইন ডেস্ক

শাহরুখের ছেলে মেয়ে পড়েছেন ধিরুভাই আম্বানি আন্তর্জাতিক স্কুল এন্ড কলেজে। এই স্কুলে মাসিক বেতন ১ লাখ ৭০ হাজার রুপি। এই স্কুলের ছাত্র-ছাত্রীদের বিভিন্ন বিষয়ে পারদর্শী করে তোলার চেষ্টা করা হয়। আর এখানে যারা পড়েন তাদের অধিকাংশই উচ্চশিক্ষার জন্য দেশের বাইরে চলে যায়।

অষ্টম থেকে দশম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের বার্ষিক ফি ৫ লক্ষ ৯০ হাজার রুপি এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির জন্য বার্ষিক ফি ১০ লক্ষ রুপি। শিল্পপতি মুকেশ অম্বানী তার বাবার স্মরণে মুম্বাইয়ে ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুল চালু করেন ২০০৩ সালে। প্রতিষ্ঠাতা সদস্য হলেন, স্ত্রী নীতা অম্বানী ও মেয়ে ঈশা।  
শাহরুখের ছেলে ও মেয়ে এখানকার পাঠ চুকিয়ে পড়াশোনা করেছেন বিদেশে।
বিদেশে খরচ হতো প্রতি মাসে ভারতীয় রুপিতে দুজনের জন্যে ৪২ লাখ টাকা। মানে জনপ্রতি ২১ লাখ টাকা দিতে হতো।   কিন্তু শাহরুখ খান কতো টাকা বেতন দিয়ে পড়তেন শুনলে অবাক হবেন। কফি উইথ করণ জোহর অনুষ্ঠানের একটি শোতে শাহরুখ জানান, তিনি দিল্লির একটি সাধারণ স্কুলে পড়তেন। স্কুল ফি দিতেন মাসে মাত্র ৫০ টাকা। সেই স্কুলের নাম সেন্ট কলম্বাস। এই টাকা দিতেও হিমশিম খেতে হত শাহরুখের বাবা-মাকে বলে তিনি জানান।  
ভারতের নয়াদিল্লিতে জন্ম তার। নব্বইয়ের দশকে বলিউডে পা রাখার পর তিন দশকের চলচ্চিত্র ক্যারিয়ারে পেয়েছেন আকাশচুম্বী জনপ্রিয়তা আর সাফল্য। তবে আজ পরিস্থিতি ও সময় পক্ষে থাকলেও ছিল না ছোটবেলায়। মধ্যবিত্ত ঘরের সন্তান ছিলেন। তার স্কুলের বেতন মেটাতে হিমশিম খেতে হতো বাবা-মাকে। আজ শুক্রবার ( ৫ এপ্রিল) ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।
মধ্য দিল্লিতে অবস্থিত সেন্ট কলম্বাস স্কুলে পড়তেন শাহরুখ। তিনি ছিলেন মেধাবী এক ছাত্র। ক্লাসে স্ট্যান্ড করতেন। এক থেকে তিনের মধ্যে থাকত তার র্যাং্ক। লেখাপড়ার পাশাপাশি চালিয়ে যেতেন হকি এবং ফুটবল খেলা। অলরাউন্ডার হওয়ার কারণে স্কুলের সবচেয়ে সম্মানজনক অ্যাওয়ার্ড–দ্যা শোর্ড অফ অনার জিতেছিলাম শাহরুখ।

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক