পাকিস্তান দলের নেতৃত্ব বদল নিয়ে মিসবাহ-উল-হকের কড়া সমালোচনা

পাকিস্তান দলের নেতৃত্ব বদল নিয়ে মিসবাহ-উল-হকের কড়া সমালোচনা

অনলাইন ডেস্ক

সমালোচনা যেনো পিছুই ছাড়ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। এই সমালোচনার রেশ আরও বেড়ে গেলো মাত্র পাঁচ মাসের ব্যবধানে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব বদলানোয়। বেশ জলঘোলা করেই শাহিন আফ্রিদিকে টি-টোয়েন্টির দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে সেই দায়িত্ব দেওয়া হয়েছে বাবর আজমকে। এই ঘটনার সমালোচনা করেছেন দেশটির সাবেক প্রধান কোচ মিসবাহ-উল-হক।

এমন ঘটনাকে ‘অপ্রীতিকর’ আখ্যা দিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স হ্যান্ডেলের এক পোস্টে জিও নিউজ স্পোর্টসের বরাত দিয়ে মিসবাহের এই বক্তব্যকে তুলে ধরা হয়েছে।

এই ঘটনার আগে নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী ১৮ এপ্রিল থেকে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। তার আগেই ফরম্যাটটির জন্য স্বাগতিকদের নতুন অধিনায়ক বেছে নেওয়া হয়েছে।

জাতীয় দলের হঠাৎ এই নেতৃত্ব বদলকে ‘কৌশলগত সিদ্ধান্ত’ বলে উল্লেখ করেছিল পিসিবি। ৩১ মার্চ সামাজিক যোগাযোগমাধ্যমের এক পোস্টে পিসিবি জানিয়েছিল, ‘পিসিবি নির্বাচক কমিটির পরামর্শক্রমে সভাপতি মহসিন নাকভি বাবর আজমকে পাকিস্তান জাতীয় দলের সাদা বলের (ওয়ানডে ও টি-টোয়েন্টি) অধিনায়ক করেছেন। ’

একইসঙ্গে অধিনায়কত্বের ঘোষণা চূড়ান্ত হওয়ার পরই শাহিন আফ্রিদির নামেও একটি বিবৃতি প্রচার করা হয়। যেখানে এই পেসার বলেছিলেন, ‘পাকিস্তান জাতীয় দলের অধিনায়কত্ব করতে পারাটা চূড়ান্ত সম্মানের ব্যাপার। সব সময়ই এ স্মৃতি ও সুযোগ লালন করে যাব। দলের খেলোয়াড় হিসেবে অধিনায়ক বাবর আজমকে সমর্থন জানানো আমাদের কর্তব্য। আমি তার নেতৃত্বে খেলেছি এবং তার প্রতি আমার শুধুই শ্রদ্ধা রয়েছে। মাঠ এবং মাঠের বাইরে আমি তাকে সহযোগিতা করার চেষ্টা করব। আমরা সবাই এক। আমাদের লক্ষ্যও একটাই, পাকিস্তানকে বিশ্বের সেরা দল বানানো। ’

কিন্তু ওই বিবৃতি পাক পেসার দেননি বলে জানা গেলে বিভ্রান্তি আরও বেড়ে যায়। বিষয়টি ভালোভাবে নেননি শাহিন, বেশ ক্ষুব্ধই হয়েছেন সদ্য বরখাস্ত হওয়া সাবেক এই অধিনায়ক। এরপর দু’পক্ষ বসে সেই ঝামেলার আপাতত মিটমাট করেছে।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে পাকিস্তান জাতীয় দলের কোচের সন্ধান করছে। সেক্ষেত্রে দেশি বিদেশির সমন্বয়ে কোচিং প্যানেল গঠনের কথা জানিয়েছিলো পিসিবি। এ ব্যাপারে পিসিবিকে পরামর্শ দেন মিসবাহ। দলের জন্য ভালো যারা তাদের বেঁছে নেওয়ার কথাও জানান তিনি।

news24bd.tv/SC