তীব্র গরম উপেক্ষা করেও রাজধানীর মার্কেটে ক্রেতার উপচে পড়া ভিড়

সংগৃহীত ছবি

তীব্র গরম উপেক্ষা করেও রাজধানীর মার্কেটে ক্রেতার উপচে পড়া ভিড়

অনলাইন ডেস্ক

ঈদের আগে শেষ মুহূর্তের কেনাকাটা জমে উঠেছে রাজধানীর বিপণিবিতানগুলোতে। শুক্রবার (৫ এপ্রিল) ঢাকায় ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হলেও সেই গরম মাথায় নিয়েই ঈদের কেনাকাটায় ব্যস্ত দেখা গেছে নগরবাসীকে। ঈদ কেনাকাটা নির্বিঘ্ন করতে মার্কেটে মার্কেটে বুথ বসিয়ে বিশেষ নিরাপত্তা দিচ্ছে পুলিশ।

শুক্রবার (৫ এপ্রিল) রাজধানীর বিভিন্ন এলাকার বিপণিবিতানগুলো ঘুরে দেখা গেছে মানুষের উপচে পড়া ভিড়।

নিউমার্কেট, বসুন্ধরা শপিং মল, যমুনা ফিউচার পার্ক ও মৌচাক মার্কেটসহ কয়েকটি মার্কেট ঘুরে এ চিত্র দেখা যায়।

জানা গেছে, এদিন সকাল থেকেই এসব মার্কেটগুলোতে ক্রেতাদের কিছুটা ভিড় লক্ষ্য করা যায়। তবে জুমার পর তা বহুগুণে বেড়েছে। আর বিকেল থেকে সন্ধ্যার পরপর এই চাপ আরও বাড়ে।

ফলে বিপণিবিতানগুলোতে পা ফেলার জায়গা পাওয়া ছিল কঠিন। ঈদের কেনাকাটা করতে আসা ক্রেতাদের সবাইকেই ঘাম ঝড়াতে হয়েছে।

উচ্চবিত্ত মানুষেরা ভিড় করছে বসুন্ধরা শপিং মল, যমুনা ফিউচার পার্ক ও বেইলি রোডে। অপরদিকে, দামে স্বস্তি পেতে মধ্যবিত্তরা ছুটছেন মৌচাক, নিউমার্কেটের মতো মার্কেটগুলোতে।

বিক্রেতারা জানিয়েছেন, ঈদের আর মাত্র পাঁচদিন বাকি থাকায় কেনাবেচা কয়েকগুণে বেড়েছে। এর উপর ঈদের আগে আজ সর্বশেষ সাপ্তাহিক ছুটি থাকায় মার্কেটগুলোতে ক্রেতাদের অনেক চাপ লক্ষ্য করা যাচ্ছে। চাঁদ রাত পর্যন্ত লোকজন এমনভাবে কেনাকাটা করবেন বলেই প্রত্যাশা করেছেন তারা।

এছাড়া নিউমার্কেটের দোকানগুলোতে ক্রেতা সমাগমের পাশাপাশি ফুটপাতের দোকানেও ক্রেতাদের ভিড় লক্ষ্য করা যায়। দামে সাশ্রয়ী হওয়ায় অনেকেই ফুটপাট থেকে কেনাকাটা সারছেন।

news24bd.tv/SC