সমুদ্রে ভাসমান ২৭ বাংলাদেশি জেলেকে উদ্ধার করল ভারতীয় কোস্টগার্ড

সমুদ্রে ভাসমান ২৭ বাংলাদেশি জেলেকে উদ্ধার করল ভারতীয় কোস্টগার্ড

নিজস্ব প্রতিবেদক

সমুদে ভাসমান ২৭ বাংলাদেশি জেলেকে উদ্ধার করেছে ভারতীয় কোস্টগার্ড। শুক্রবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ভারতীয় কোস্টগার্ড। সমুদ্রে মাছ ধরতে গিয়ে আটকে গিয়েছিল তারা।    

কোস্টগার্ড সূত্রে জানা যায়, গত ১ এপ্রিল চট্টগ্রামের কুতুবদিয়া থেকে বাংলাদেশি ফিশিং ট্রলার 'এমভি সাগর-০২' ২৭ জন জেলেসহ যাত্রা শুরু করে।

কিন্তু ৪ এপ্রিল ভারতীয় সময় দুপুরে একটা নাগাদ ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। শত চেষ্টা করেও ইঞ্জিন চালু করতে পারেনি মৎস্যজীবীরা। স্রোতে ভাসতে ভাসতে বৃহস্পতিবার ভোর রাত নাগাদ বাংলাদেশি ফিশিং ট্রলারটি ভারতীয় জলসীমায় প্রবেশ করে। ভারতীয় জলসীমায় প্রবেশের কিছুক্ষণের মধ্যেই বাংলাদেশি ফিশিং ট্রলারটি নজরে আসে ভারতীয় কোস্টগার্ডের।
 

জানা যায়, নৌকাটিকে দেখা মাত্র ভারতীয় কোস্টগার্ডের টেকনিক্যাল টিম ফিশিং বোটটির সমস্যা সমাধান করার চেষ্টা করে তবে তা সম্ভব হয়নি। এটির রাডার সম্পূর্ণভাবে বিকল হয়ে পড়েছিল। এমন অবস্থায় উদ্ধার হওয়া মৎস্যজীবীদের খাদ্য পানীয় ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে ভারতীয় কোস্টগার্ড। পরে বাংলাদেশি জলসীমার কাছে ছেড়ে দেওয়ার বদলে ভারত-বাংলাদেশ কোস্টগার্ডের চুক্তি অনুযায়ী ভারতীয় কোস্টগার্ডের পক্ষ থেকে বাংলাদেশ কোস্টগার্ডকে খবর দেওয়া হয়এবং ওই দিন রাতেই ২৭ জেলেসহ বাংলাদেশি ট্রলারটিকে বাংলাদেশ কোস্টগার্ডের জাহাজ কামরুজ্জামানের কাছে হস্তান্তর করা হয়।

news24bd.tv/আইএএম