বাংলাদেশে হত্যাকাণ্ড ঘটানো মার্কিন নাগরিক গ্রেপ্তার

বাংলাদেশে হত্যাকাণ্ড ঘটানো মার্কিন নাগরিক গ্রেপ্তার

বাংলাদেশে হত্যাকাণ্ড ঘটানো মার্কিন নাগরিক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

বাংলাদেশে হত্যাকাণ্ড ঘটানো যুক্তরাষ্ট্রের এক নাগরিক নিউইয়র্কের ম্যানহাটনে গ্রেপ্তার হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (৪ এপ্রিল) তাকে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী। তিনি নিউইয়র্কের ব্রঙ্কসের বাসিন্দা। যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের ওয়েবসাইটে জানানো হয়েছে এ তথ্য।

গ্রেপ্তার ব্যক্তির নাম গানেত রোজারিও (৫২)। তিনি ২০২১ সালের ১১ জুন বাংলাদেশে থাকা অবস্থায় মাইকেল রোজারিও নামে অপর এক ব্যক্তিকে হত্যা করেন। হত্যাকাণ্ডের শিকার হওয়া ব্যক্তিও যুক্তরাষ্ট্রের নাগরিক। গানেত রোজারিও হত্যাকাণ্ডে একটি অস্ত্র ব্যবহার করেছেন।

তবে গানেত রোজারিও খুন করে বাংলাদেশ থেকে কীভাবে যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন সে বিষয়টি জানানো হয়নি।

এফবিআই নিউইয়র্ক ফিল্ড অফিসের সহকারী পরিচালক এইচ স্মিথ বলেছেন, “গানেত রোজারিও মাইকেল রোজারিওকে বাংলাদেশে খুবই সূক্ষ্ম ও ঠাণ্ডা মাথায় খুন করেছেন। আমাদের নাগরিকদের দেশের বাইরেও হত্যা করা হলে এফবিআই তাদের ধরতে যে দৃঢ় সংকল্প আজকের গ্রেপ্তারের মাধ্যমে তা প্রমাণিত হয়েছে । ”

গানেত রোজারিওর বিরুদ্ধে মার্কিন নাগরিককে বিদেশের মাটিতে হত্যা এবং অপরাধ সংঘটিত করার সময় অস্ত্র বহনের অভিযোগ আনা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে অভিযোগ প্রমাণিত হওয়ার পর তিনি সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ড পেতে পারেন। এফবিআইয়ের লস অ্যাঞ্জেলস এবং নিউইয়র্ক ফিল্ড অফিস এই হত্যাকাণ্ডের তদন্ত করেছে।

নিউইয়র্কের প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিসটেন্ট অ্যাটর্নি জেনারেল নিকোল এম আর্জেন্টিয়ারি বলেছেন, হত্যাকাণ্ডের সময় দুজনই বাংলাদেশে অবস্থান করছিলেন। প্রায় তিন বছর আগে কি কারণে বাংলাদেশে এই হত্যাকাণ্ড ঘটেছিল সেটি এখন খুঁজে বের করা হবে।

news24bd.tv/aa

পাঠকপ্রিয়