সুবিধাবঞ্চিতদের জন্য 'প্রজেক্ট হোপ ১.০' উদ্বোধন করলো জেসিআই বরিশাল

সুবিধাবঞ্চিতদের জন্য 'প্রজেক্ট হোপ ১.০' উদ্বোধন করলো জেসিআই বরিশাল

অনলাইন ডেস্ক

স্থানীয় সম্প্রদায়ের মধ্যে শিক্ষা এবং দারিদ্র্যের আন্তঃসম্পর্কিত চ্যালেঞ্জ মোকাবেলার লক্ষ্যে জেসিআই বরিশাল 'প্রজেক্ট হোপ ১.০' চালু করার উদ্যোগ নিয়েছে। শুক্রবার (৫ এপ্রিল) বরিশাল শহরের একটি স্বনামধন্য রেস্তোরাঁয় এর উদ্বোধনী অনুষ্ঠান হয়। এই উদ্যোগের আওতায় সুবিধাবঞ্চিতদের সামগ্রিক উন্নয়নের বিষয়টিকে প্রাধান্য দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক মন্ডিপ ঘরাই সম্মানিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এক বক্তব্যে তিনি জেসিআই বরিশাল কর্তৃক গৃহীত মহৎ উদ্যোগের জন্য তার গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি সামাজিক চ্যালেঞ্জ মোকাবেলায় সম্মিলিত প্রচেষ্টার উপর গুরুত্বারোপ করেন।

এ সময় তিনি মন্তব্য করেন, 'প্রজেক্ট হোপ ১.০' ইতিবাচক পরিবর্তনকে উৎসাহিত করতে এবং সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নের লক্ষ্যে কাজ করবে। আমি জেসিআই বরিশালকে তাদের সামাজিক কল্যাণে অটল অঙ্গীকারের জন্য প্রশংসা করি এবং সবাইকে এই মহৎ কাজে তাদের সমর্থন জানানোর আহ্বান জানাই।

'

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সম্মানিত বরিশাল জেলার বাংলাদেশ হোটেল রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি বিশু ঘোষ প্রকল্পের প্রতি উৎসাহ ও সংহতির এক অনুভূতি প্রকাশ করেন। এছাড়াও অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনিরুল আলম স্বপন এবং সমাজসেবক দেলোয়ার হোসেন। তারা 'প্রজেক্ট হোপ ১.০'-এর সহযোগিতামূলক মনোভাবের উপর জোর দেন।

এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেসিআই বরিশাল স্থানীয় সভাপতি জামিল খান।

প্রজেক্ট হোপ ১.০ এর আওতায়, বরিশালের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাতজন মেধাবী ও অর্থনৈতিকভাবে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত উপবৃত্তি প্রদান করা হবে।

এছাড়াও পাঁচটি সুবিধাবঞ্চিত পরিবার তাদের আর্থিক উন্নতি এবং দীর্ঘমেয়াদী উন্নয়নের লক্ষ্যে টেকসই আয়ের উৎস থেকে উপকৃত হবে।

উল্লেখ্য, 'প্রজেক্ট হোপ ১.০' জেসিআই বরিশাল দ্বারা পরিচালিত একটি সামগ্রিক উদ্যোগ যা যোগ্য তরুণ ছাত্রছাত্রী এবং প্রান্তিক পরিবারগুলিকে সহায়তা প্রদানের জন্য তৈরি করা হয়েছে। আর্থিক সহায়তা এবং টেকসই সহায়তার মাধ্যমে প্রকল্পটি সুবিধাঞ্চিতদের জন্য প্রচেষ্টা চালিয়ে যাবে।

news24bd.tv/SC