তামিমের দলে ফেরানো নিয়ে যা বললেন প্রধান নির্বাচক

ফাইল ছবি

তামিমের দলে ফেরানো নিয়ে যা বললেন প্রধান নির্বাচক

অনলাইন ডেস্ক

বিপিএলের পর তামিম ইকবালের সঙ্গে আলোচনা করে জাতীয় দলে ফেরার বিষয়টি নিশ্চিত করার কথা ছিল বিসিবির। তবে এখনও তামিমের বিষয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারেনি ক্রিকেট বোর্ড। এবার দেশসেরা এই ওপেনারকে নিয়ে কথা বলেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

দেশের একটি বেসরকারি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে প্রধান নির্বাচক বলেন, আমরা গণ্ডির মধ্যে রয়েছি।

যেকোনো ক্রিকেটারের সঙ্গেই আমাদের হাই-হ্যালো হয়। তামিমকে কে না দলে চায়, সবাই তাকে দলে চায়। তার সঙ্গে বোর্ড সভাপতি কথা বলবেন। বোর্ড সভাপতি সরাসরি ব্যাপারটা দেখছেন।
আমরা কথা বলতে পারি কিন্তু দায়িত্ব নিয়ে কোনো কিছু করার ওই জায়গায় আমরা নেই।

২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে সবশেষ ২২ গজ মাতিয়েছেন তামিম ইকবাল। তারপর বেশ চড়াই উৎরাই, আলোচনা-সমালোচনার মধ্য দিয়ে গিয়েছেন তামিম। আন্তর্জাতিক ক্রিকেটে অবসরে যাওয়া, প্রধানমন্ত্রীর অনুরোধে পুনরায় ফিরে আসা। তারপর বিশ্বকাপের দল থেকে ছিটকে যাওয়া কি হয়নি এই সময়ে।

সবকিছুকে পিছনে ফেলে বিপিএলে বরিশালকে চ্যাম্পিয়ন করেছেন তিনি। টুর্নামেন্টে সেরার পুরস্কারও উঠেছে তার হাতে। এ ছাড়াও চলতি ডিপিএলেও দুর্দান্ত ছন্দে রয়েছেন এই ড্যাশিং ওপেনার।

এক বছর পর টেস্ট ক্রিকেটে ফেরা সাকিবকে নিয়েও কথা বলেন লিপু। তিনি বলেন, সাকিবকে নতুন করে দেখার কিছু নেই। সে অনেকদিন টেস্টের বাইরে ছিলো। হয়তো তার সেরাটা আসেনি, কিন্তু তার উপস্থিতি দলকে অনুপ্রাণিত করেছে। সাকিব জাতীয় দলের জন্য ছাতার মতো। তরুণদের অনেক কিছু শেখার আছে। সাকিব জানে তার সুনাম কিভাবে রাখতে হবে। ’

news24bd.tv/কেআই