বান্দরবানে কে এই ক্যাপ্টেন ফ্লেমিং?

কেএনএফের ফেসবুক পেজ

বান্দরবানে কে এই ক্যাপ্টেন ফ্লেমিং?

অনলাইন ডেস্ক

‘অপারেশন করে কোনো লাভ হয়েছিল? ক্ষতিটাই বেশি হয়েছে। ’ গতকাল শুক্রবার ( ৫ এপ্রিল) দুপুর ১টার দিকে ফেসবুকে এমনই পোস্ট দিয়েছে পাহাড়ের সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ক্যাপ্টেন ফ্লেমিং।  
এর আগেও ফেসবুক পেজে কেএনএফের পক্ষ থেকে পোস্ট করা হয়। গত ১২ মার্চ আরেক পোস্টে বলা হয়,  নিরীহ জনগণকে হয়রানি বন্ধ করা না হলে এর ফিডব্যাক খুব ভালোভাবে দেওয়া হবে।

কুকি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) ইনফরমেশন অ্যান্ড ইন্টেলিজেন্স ব্রাঞ্চ পক্ষে ক্যাপ্টেন ফ্লেমিংয়ের নামে পোস্ট দেওয়া হয়।  
এছাড়াও গত মাসের ১১ মার্চ আরেকটি স্ট্যাটাসে উল্লেখ করা হয়, ‘কেএনএফ’র ডিমান্ডিং এলাকায় কোনো সন্ত্রাসী সংগঠন (জেএসএস এবং সংস্কার) থাকবে না। ’
প্রসঙ্গত, গত ২ এপ্রিল রাত ৯টার দিকে তারাবির নামাজ চলাকালে পাহাড়ি সন্ত্রাসীদের একটি সশস্ত্র গ্রুপ বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকের শাখায় ঢুকে ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুটে করে। এ সময় তারা ব্যাংকের আইনশৃঙ্খলায় নিয়োজিত পুলিশ সদস্যদের অস্ত্রও লুট করে।
একই সঙ্গে মসজিদ থেকে ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়।
পরদিন বুধবার (৩ এপ্রিল) দুপুরে থানচিতে মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে সোনালী ও কৃষি ব্যাংকের তিনটি শাখায় হামলা চালায় সশস্ত্র সন্ত্রাসীরা।
এরপর, বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া সাতটার দিকে সোনালী ব্যাংকের অপহৃত ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকেকে উদ্ধার করেছে র্যা ব। শুক্রবার (৫ এপ্রিল) সকালে তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

news24bd.tv/ডিডি
 

পাঠকপ্রিয়