ইফতারে মজাদার ডিম চপ, যেভাবে বানাবেন

ইফতারে মজাদার ডিম চপ, যেভাবে বানাবেন

অনলাইন ডেস্ক

চলছে পবিত্র রমজান মাস। রোজায় ইফতারিতে সাদ্যমত হরেক রকম আয়োজন থাকে সকলের। ইফতারিতে আমাদের অনেকেরই প্রিয় ডিম চপ। বিশেষ করে শিশুরা তো দারুণ পছন্দ করে এই খাবারটি।

কিন্তু অনেকেই জানেন না কীভাবে ডিম দিয়ে চপ তৈরি করতে হয়। যারা ডিম চপের সব থেকে সহজ রেসিপি জানেন না, তাদের জন্য আজ রইল আজকের এই ডিম চপের সহজ রেসিপি। এটি বানাতে সময়ও কম লাগে।

উপকরণ:
ডিম সিদ্ধ ৪টি, আলু সিদ্ধ আধা কেজি পরিমাণ, পেঁয়াজ কুচি ২টি, কাঁচা মরিচ কুচি স্বাদমতো, গোলমরিচ গুঁড়া ১ চা চামচ, ধনিয়া পাতা ৩ টেবিল চামচ, লবণ পরিমাণমতো, ব্রেড ক্রাম ও বিস্কুটের গুঁড়া ১ কাপ, ফেটানো ডিম ২টি, তেল পরিমাণমতো।

 

প্রস্তুত প্রণালি:
ডিম সিদ্ধ করে খোসা ছাড়িয়ে রাখুন। আলু ধুয়ে সিদ্ধ করে খোসা ছাড়িয়ে নিন। এরপর সিদ্ধ আলুর সঙ্গে পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, ধনিয়া পাতা কুচি, গোল মরিচের গুঁড়া ও লবণ দিয়ে খুব ভালো করে মেখে নিন। এবার আলুর মিশ্রণের ভেতর আস্ত সিদ্ধ ডিম ভরে চপের আকৃতিতে গড়ে নিন।

২টি ডিম একটু লবণ দিয়ে ফেটিয়ে নিন। চপগুলো ডিমের গোলায় ডুবিয়ে ব্রেড ক্রামে জড়িয়ে কিছু সময়ের জন্য ফ্রিজে রেখে দিন। চাইলে ব্রেড ক্রামের সঙ্গে চিজ কুচিও মিশিয়ে দিতে পারেন। এতে স্বাদ আরও বেড়ে যাবে।

এবার ফ্রিজ থেকে চপগুলো বের করে ডুবো তেলে ভেজে তুলুন। ব্যস, তৈরি হয়ে গেল মজাদার ডিম চপ।  

news24bd.tv/TR       

এই রকম আরও টপিক