ফেনীতে ৬ জন নিহতের ঘটনায় গেটম্যানের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

ফেনীতে ৬ জন নিহতের ঘটনায় গেটম্যানের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

ফেনীর মুহুরীগঞ্জে ট্রাকের সঙ্গে ট্রেনের ধাক্কায় ছয়জন নিহত হওয়ার ঘটনায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। এতে দুর্ঘটনাস্থলের ক্রসিংয়ের দায়িত্বে থাকা গেটম্যান মো. সাইফুল ও মো. রাশেদকে আসামি করা হয়।

আজ শনিবার (৬ এপ্রিল) দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন লাকসাম রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্লাহ বাহার এবং রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) রিটন চাকমা।

রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) রিটন চাকমা বলেন, গেটম্যানদের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগে দুটি মামলা দায়ের করা হয়েছে।

তারমধ্যে আমি বাদী হয়ে একটি মামলা করেছি। এ ছাড়া তাদের বিরুদ্ধে দাপ্তরিক তদন্ত চলছে। অভিযুক্ত দুজনকে সাময়িক বরখাস্তের প্রক্রিয়া চলছে।

চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাসান চৌধুরী বলেন, দুর্ঘটনার সময় সিগন্যাল বারটি ফেলা হয়নি বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি।

এ বিষয়ে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

জানা গেছে, শুক্রবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে ফেনীর মুহুরীগঞ্জ ব্রিজ সংলগ্ন বালুমহাল এলাকায় চট্টগ্রামগামী একটি মেইল ট্রেন বালুবাহী ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় ট্রেনের ধাক্কায় ট্রাকটি অন্তত ১০০ মিটার সামনে গিয়ে পড়ে। এ ঘটনায় ছয়জনের মৃত্যু হয়।

এদিকে এ দুর্ঘটনার কারণ জানতে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনিসুর রহমানকে আহ্বায়ক করে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যরা হলেন- রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী মো. আবদুল হানিফ, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) সাজিদ হাসান নির্জর, রেলওয়ের নিরাপত্তা বাহিনীর কমানডেন্ট রেজানুর রহমান, রেলওয়ের বিভাগীয় মেডিকেল অফিসার আনোয়ার হোসেন এবং বিভাগীয় টেলিযোগাযোগ ও সংকেত প্রকৌশলী জাহেদ আরেফিন তন্ময়।

news24bd.tv/DHL