সন্ত্রাসী নিধনে ভারতের বক্তব্যের কড়া জবাব দিলো পাকিস্তান

ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

সন্ত্রাসী নিধনে ভারতের বক্তব্যের কড়া জবাব দিলো পাকিস্তান

অনলাইন ডেস্ক

সন্ত্রাসবাদ মোকাবিলায় ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের বিস্ফোরক মন্তব্যের কড়া জবাব দিয়েছে পাকিস্তান সরকার। রাজনাথ এক সাক্ষাৎকারে বলেছিলেন, ভারতে হামলা চালিয়ে কেউ পাকিস্তানে পালিয়ে গেলে তার দেশ পাকিস্তানের ভেতরে ঢুকে সেই সন্ত্রাসীকে হত্যা করবে। এর বিপরীতে পাকিস্তান সরকার এ ধরণের মন্তব্য আঞ্চলিক নিরাপত্তাকে বিঘ্নিত করে এবং গঠনমূলক আলোচনার পথ রুদ্ধ করে বলে জানিয়েছে। খবর আল জাজিরার।

অতি সম্প্রতি ব্রিটেনের দ্য গার্ডিয়ান পত্রিকা এক প্রতিবেদনে ২০২০ সাল থেকে এ পর্যন্ত ভারত পাকিস্তানের ২০ জন নাগরিককে হত্যা করেছে বলে জানায়। এরপরই রাজনাথ সিং কৈফিয়ত হিসেবে সন্ত্রাসী হত্যার বিষয়টি উত্থাপন করেন।

শনিবার (৬ এপ্রিল) এক বিবৃতিতে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সন্ত্রাসী নাম দিয়ে পাকিস্তানের বেসামরিক ব্যক্তিদের বিচারবহির্ভূতভাবে হত্যার ক্ষেত্রে ভারতের প্রস্তুতি তাদের দোষ স্বীকার করে নেয়ারই নামান্তর। যেকোনো আগ্রাসনের কড়া জবাব দিতে পাকিস্তান বদ্ধপরিকর।

এদিকে, ২০২৩ সালে ছয়জন এবং ২০২২ সালে দুইজন পাকিস্তানিকে ভারতের গোয়েন্দারা হত্যা করেছে বলে আল জাজিরাকে জানিয়েছেন পাকিস্তানের সেনাবাহিনীর কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তা। এসকল হত্যার জন্য ভারতের রিসার্চ অ্যান্ড এনালাইসিস উইংকে দোষারোপ করেছেন তারা।

২০১৯ সালে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে একটি সামরিক গাড়িবহরে হামলার পেছনে পাকিস্তানি যোদ্ধাদের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ার পর পাকিস্তানের ভেতরে ভারতের বিমান হামলার পর থেকে দুই দেশের মাঝে সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে।

news24bd.tv/ab