হিথরো বিমানবন্দরে দুই উড়োজাহাজের সংঘর্ষ

লন্ডনে হিথরো বিমানবন্দরে দুই উড়োজাহাজের সংঘর্ষ হয়েছে। ছবি: ইন্ডিপেন্ডেন্ট।

হিথরো বিমানবন্দরে দুই উড়োজাহাজের সংঘর্ষ

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের লন্ডনে হিথরো বিমানবন্দরে দুই উড়োজাহাজের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় উড়োজাহাজ দুটির পাখা ক্ষতিগ্রস্ত হয় বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দর কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী, শনিবার স্থানীয় সময় সকালের দিকের বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের কাছে একটি রানওয়েতে ব্রিটিশ এয়ারওয়েজ ও ভার্জিন আটলান্টিকের দুটি উড়োজাহাজের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। খবর গার্ডিয়ানের।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ইভনিং স্ট্যান্ডার্ডের খবরে বলা হয়, টার্মিনাল ৩ এ একটি খালি ভার্জিন ৭৮৭ উড়োজাহাজ টেনে নিয়ে যাওয়া হচ্ছিল। হঠাৎ সেটির ডানার সঙ্গে ব্রিটিশ এয়ারওয়েজ এর এয়ারবাস এ৩৫০ এর সংঘর্ষ হয় এবং সেটির ডানার প্রান্তের একটি অংশ ভেঙে যায়।

এয়ারবাস এ৩৫০ যাত্রী বোঝাই ছিল এবং সেটি ঘানার রাজধানী আক্রার উদ্দেশে রওয়ানা হয়েছিল। তবে ব্রিটিশ এয়ারওয়েজ কর্তৃপক্ষ এখনও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

সংঘর্ষের পরপরই অন্তত পাঁচটি ফায়ার ইঞ্জিন দুর্ঘটনাস্থলে যায় এবং জরুরি উদ্ধার কাজ করে। উভয় উড়োজাহাজের গতি কম ছিল এবং সেখানে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

হিথরো বিমানবন্দরের একজন মুখপাত্র জানান, এ ঘটনায় কোনো যাত্রী আহত হননি। তবে এ ঘটনায় বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম পরিচালনা বিঘ্ন ঘটতে পারে। জরুরি সেবা বিভাগসহ অন্য অংশীজনেরা এ নিয়ে কাজ করছিল।