ইনস্টাগ্রামের রিলস ভিডিও মোবাইলে নামানোর উপায়

সংগৃহীত ছবি

ইনস্টাগ্রামের রিলস ভিডিও মোবাইলে নামানোর উপায়

অনলাইন ডেস্ক

মাত্র ৬০ সেকেন্ডের মধ্যে করা ছোট ভিডিও বা রিলস এতটাই জনপ্রিয় হয়ে উঠেছে যে, অনেকে এগুলো দিয়ে বাড়তি আয়ও করে থাকেন। তবে ইনস্টাগ্রামের এই রিলসগুলো ভালো লাগলেও ব্যবহারের জন্য অনেকে মোবাইলে সংরক্ষণ করতে পারেন না।

রিলস ভিডিওগুলো ছোট এবং তথ্যপূর্ণ হওয়ায় অনেকেই ভিডিওগুলো নামিয়ে রাখতে বা সংরক্ষণ করতে চান। ইনস্টাগ্রাম অ্যাপে রিলস সেভ রাখা গেলেও সেগুলো অ্যাপ ছাড়া দেখা বা ব্যবহার করা যায় না।

তাই ব্যবহারের উদ্দেশ্যে মোবাইলে ভিডিওটি নামাতে কেউ কেউ বিভিন্ন প্রতিষ্ঠানের থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করে থাকেন। তবে এই অ্যাপ ব্যবহারের মাধ্যমে আইডির নিরাপত্তা ঝুঁকি বাড়ে।

ইনস্টাগ্রামের রিলস ভিডিও ডাউনলোড করতে মোবাইল অ্যাপে প্রবেশ করে নির্দিষ্ট রিলস চালু করতে হবে। এরপর ভিডিওটি চালু থাকা অবস্থাতেই শেয়ার আইকনে ক্লিক করে অ্যাড টু স্টোরি বাটনটি চাপতে হবে।

এরপর রিলস ভিডিওটির ওপরে থাকা তিন ডট মেনুতে ক্লিক করে সেভ বাটন চাপলেই ফোনের মেমোরিতে ভিডিওটি সংরক্ষণ হয়ে যাবে।

পরবর্তীতে স্টোরিতে রিলসটি আপলোড না করলেও চলবে। সরাসরি অপশন থেকে বা অ্যাপ থেকেই বের হয়ে গেলেও ফোন গ্যালারিতে ভিডিওটি পাওয়া যাবে।

ফেসবুকের চেয়েও নতুন প্রজন্মের কাছে বেশি আকর্ষণীয় প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। অনেকেই মনে করেন, এখানে ছবি ও ভিডিও পোস্ট করা তুলনামূলক বেশি নিরাপদ।

শুধু যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা ছাড়া অন্যান্য দেশের ব্যবহারকারীরা এতদিন ইনস্টাগ্রামের রিলস শুধু সেভ করতে পারলেও মোবাইলে নামাতে পারতেন না। এখন থেকে যে কোনো ব্যবহারকারী চাইলে প্রাইভেসি পাবলিক করা রিলস, মোবাইল গ্যালারিতে সংরক্ষণ করতে পারেন।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক