বিভিন্ন পেশার মানুষ নাড়ির টানে বাড়ি ফিরতে শুরু করেছে 

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে ফেরি ও লঞ্চযোগে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষ বাড়ি ফিরতে শুরু করেছে। 

বিভিন্ন পেশার মানুষ নাড়ির টানে বাড়ি ফিরতে শুরু করেছে 

রাজবাড়ী প্রতিনিধি

পরিবারের সঙ্গে ঈদুল ফিতর উদ্‌যাপন করতে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে ফেরি ও লঞ্চযোগে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষ বাড়ি ফিরতে শুরু করেছে।  

ঈদের আগেই ছুটি পাওয়ায় শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষ নাড়ির টানে বাড়ি ফিরছেন। পরিপূর্ণ যাত্রী ও যানবাহন নিয়ে ফেরি ও লঞ্চ পাটুরিয়া থেকে দৌলতদিয়া ছেড়ে যাচ্ছে।  

রোববার (৭ এপ্রিল) সকালে ৮ থেকে দেখা গেছে ঢাকা থেকে রাজবাড়ী, ফরিদপুর, কুষ্টিয়াগামী যাত্রীরা লঞ্চে বেশি পার হচ্ছে।

তবে ফেরিতে যাত্রীবাহী পরিবহনের সংখ্যা চোখে পড়ার মতো। এছাড়াও ব্যক্তিগত মোটরসাইকেল ও প্রাইভেট কারের সংখ্যা সব থেকে বেশি দেখা গেছে।  

ঢাকায় বেসরকারি কোম্পানিতে চাকরি করেন জাহিদ। তিনি কুষ্টিয়া জেলার বাসিন্দা।

সন্তান ও স্ত্রীকে নিয়ে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছেন। অফিস থেকে ছুটি নিয়ে আগেই চলে এলাম মা-বাবার সঙ্গে ঈদ উদ্‌যাপন করব বলে।

স্বামীর চাকরির সুবাদে ঢাকায় থাকেন চৈতী। এক মাত্র সন্তান কে নিয়ে বাবার বাড়ি ঝিনাইদহে ফিরছেন। গত কয়েক বছর যাবত এই রুটে চলাচল করেন। তবে এবারের ঈদ যাত্রা ভোগান্তি মুক্ত হওয়ায় আনন্দ প্রকাশ করেন।

পুলিশ সুপার নৌ-পুলিশ হেডকোয়ার্টার মো: আজিজুল ইসলাম বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নৌ পুলিশের পক্ষ থেকে পাটুরিয়া ফেরি ও লঞ্চ ঘাটে কয়েক স্তরে নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। নদী পথে নিরাপত্তার জন্য নৌ পুলিশ সদস্যরা টহলে রয়েছে। ঘাটে নিরাপদ ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে একটি কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। যাত্রীরা যাতে নিরাপদে বাড়ি ফিরতে পারেন সেজন্য আমাদের সব ধরনের প্রস্তুতি আছে এবং নৌ পুলিশ কাজ করছে।

news24bd.tv/DHL