কংগ্রেসের ইশতেহারে মুসলিম লিগের ছাপ রয়েছে : মোদি

নরেন্দ্র মোদি

কংগ্রেসের ইশতেহারে মুসলিম লিগের ছাপ রয়েছে : মোদি

অনলাইন ডেস্ক

গত শুক্রবার ইশতেহার প্রকাশ করেছে কংগ্রেস। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই কংগ্রেসের ইশতেহার নিয়ে খোঁচা দিতে ছাড়লেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তুমুল সমালোচনা করলেন । শনিবার উত্তর প্রদেশেরর সাহারানপুরে এক জনসভা ছিল প্রধানমন্ত্রীর।

সেই জনসভা থেকেই ইশতেহার নিয়ে কংগ্রেসকে খোঁচা দেন মোদী। বলেন, 'স্বাধীনতা আন্দোলনের সময় মুসলিম লিগের যে ভাবনা ছিল, সেই রকমই ভাবনা প্রতিফলিত হয়েছে কংগ্রেসের ইশতেহারে। কংগ্রেসের ইশতেহারে সম্পূর্ণ ভাবে ছাপ রয়েছে মুসলিম লিগের চিন্তাধারার। '
সমাবেশে শ্রোতাদের সতর্ক করে ভারতের প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেসের ইশতেহার মুসলিম লিগের একটি শক্তিশালী ছাপ বহন করে।
আবার এর কিছু অংশ বামপন্থীদের দ্বারা প্রভাবিত।  
ভারতের প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেস জাতির ওপর মুসলিম লিগের আদর্শ চাপিয়ে দিচ্ছে। দলটির ইশতেহার দেশকে এক শতাব্দী পিছিয়ে দেওয়ার অ্যাজেন্ডা ছাড়া আর কিছুই নয়।  
এর আগে উত্তর প্রদেশের সাহারানপুরে মোদি বলেন, মহাত্মা গান্ধীসহ অন্যদের যে কংগ্রেস, যেটি স্বাধীনতার জন্য লড়াই করেছিল, তা কয়েক দশক আগেই শেষ হয়ে গেছে। আজকের কংগ্রেসের দেশ গড়ার নীতি বা দৃষ্টিভঙ্গি কোনোটিই নেই।  
তিনি বলেন, 'কংগ্রেস যে ইশতেহার প্রকাশ করেছে তাতে এটাই প্রমাণ হয় বর্তমান ভারতের আশা-আকাঙ্খার কংগ্রেস সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ' 
রাহুল গান্ধী, সোনিয়া গান্ধীর সমালোচনা করেন মোদী। বলেন, 'দূর-দূরান্ত পর্যন্ত কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না কংগ্রেসকে। একবিংশ শতাব্দীতে এসে ভারতকে এগিয়ে নিয়ে যেতে পারবে না কংগ্রেস।  

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক