বাগেরহাটে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি, বজ্রপাতে নিহত ১

বাগেরহাটে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি, বজ্রপাতে নিহত ১

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জেলার বিভিন্ন স্থানে কয়েক শত কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। হাজার-হাজার গাছপালা উপড়ে ও বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ে রোববার সকাল সাড়ে ৯টা থেকে জেলা সদরসহ ৯টি উপজেলায় বন্ধ রয়েছে বিদ্যুৎ সরবরাহ।

কালবৈশাখী ঝড় চলাকালে জেলার কচুয়ার চর সোনাকুড় গ্রামে বজ্রপাতে লিকসান সরদার (৩২) নামে মাদরাসার দপ্তরী নিহত হয়েছে।

জেলা কেন্দ্রীয় বাস-টার্মিনালে একটি সাইনবোর্ডের টাওয়ার ভেঙে দাঁড়িয়ে থাকা একটি যাত্রীবাহী বাসের ওপর পড়ে এক বাস শ্রমিকসহ বিভিন্ন স্থানে ১৫ জন আহত হয়েছে।

কালবৈশাখী ঝড়ে সব থেকে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বাগেরহাট সদর উপজেলার বিভিন্ন গ্রামসহ পৌর এলাকা। এদিকে কালবৈশাখী ঝড় শুরুতে জেলাজুড়ে দিনের বেলায় নেমে আসে রাত। আকাশ মেঘে আচ্ছন্ন হয়ে বজ্র্যবৃষ্টি হলেও দিনের বেলায় এমন অন্ধকার আগে দেখেনি কেউ।

প্রায় ২০ মিনিট অন্ধকারে ঢাকা থাকায় বন্ধ হয়ে যায় মানুষের দৈনন্দিন কাজকর্ম।

বাগেরহাট জেলা শহরসহ ৯ উপজেলার সবখানেই এমন অস্বাভাবিক দৃশ্য চোখে পড়ে সবার। এরপর বজ্রপাতের সাথে অবিরাম বৃষ্টিপাত শুরু হলে আকাশ পরিষ্কার হয়।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ খালিদ হোসেন জানান, কালবৈশাখী ঝড়ে চলাকালে গ্রামের মাঠে গরু আনতে গিয়ে চর সোনাকুড় আলিম মাদরাসার দপ্তরী লিকসান সরদার বজ্রপাতে নিহত হয়েছেন। গাছপালা উপড়ে ও বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ে ৯টি উপজেলায় বন্ধ রয়েছে বিদ্যুৎ সরবরাহ। জেলায় বিধ্বস্ত হয়েছে কয়েক শত কাঁচা ঘরবাড়ী। ক্ষয়ক্ষতির বিস্তারিত পরিমাণ এখনই বলা সম্ভব নয়, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ক্ষয়ক্ষতি পরিমাণ পাওয়ার পরই তা বলা যাবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক