বান্দরবানের ঘটনাকে জঙ্গি হামলা বলছে সরকার: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বান্দরবানের ঘটনাকে জঙ্গি হামলা বলছে সরকার: ফখরুল

অনলাইন ডেস্ক

বান্দরবানের ঘটনার কোনো প্রতিকার করতে না পেরে সরকার জঙ্গি নাটকের কথা বলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দাবি করেছেন, বান্দরবানের ঘটনাই প্রমাণ করে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা কত ভঙ্গুর।

রোববার (৭ এপ্রিল) রাজধানীর গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে এই দাবি করেন তিনি।

অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব)’র উদ্যোগে চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনায় দোয়া মাহফিল এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নিহত নেতা-কর্মীদের পরিবারের ঈদ উপহার প্রদাণ উপলক্ষে এই অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে গণতান্ত্রিক আন্দোলনের বিভিন্ন সময়ে নিহত ৪০ নেতা-কর্মী পরিবারের সদস্যদের হাতে তারেক রহমানের ঈদ উপহার তুলে দেন বিএনপি মহাসচিব।

বান্দরবানের নানা পরিস্থিতি নিয়ে ফখরুল বলেন, ‘বাংলাদেশের সীমান্ত আজ আক্রান্ত। কিন্তু সরকার এই সমস্যা সমাধান করতে পারেনি। গত কয়েক দিনে বান্দরবানের থানায় আক্রমণ হয়েছে।

ব্যাংক লুট হয়েছে।

তিনি বলেন, কী দুর্ভাগ্য এখন পর্যন্ত সরকার বলতে পারছেন না, এই ঘটনা কারা ঘটিয়েছে। এর কোনো প্রতিকার করতে না পেরে জঙ্গি নাটকের কথা বলছে সরকার।

বিএনপি মহাসচিব বলেন, সরকার ভারতের সাথে পানি সমস্যার সমাধান করতে পারেনি, সীমান্ত হত্যা বন্ধ করতে পারেনি, মানুষের কর্মসংস্থান করতে পারেনি।

মির্জা ফখরুল বলেন, এরা (সরকার) সব দিক দিয়ে ব্যর্থ। এরা রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ হয়েছে, এরা জনগনকে পথ দেখাতে ব্যর্থ হয়েছে। স্বাস্থ্য ব্যবস্থা চরমভাবে ভেঙে পড়েছে, শিক্ষা ব্যবস্থাকে তারা পরিকল্পিতভাবে ধ্বংস করে দিয়েছে।

বিশ্ববিদ্যালয়সমূহ ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের সন্ত্রাসের কবলে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন,  আজকে এমন কোনো বিশ্ববিদ্যালয় নাই যে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সন্ত্রাসী দ্বারা নিয়ন্ত্রিত নয়। একটা মাত্র বাকি আছে বিশ্ববিদ্যালয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েট সেটা ওপরে তারা হিংস্র ধারণ করেছে।

তিনি আরো বলেন, আমরা ছাত্র রাজনীতির বিরোধী নই। আমরা ছাত্র রাজনীতি করে এসেছি বাংলাদেশের মুক্তিযুদ্ধে তার আগে ভাষা আন্দোলনে সব কিছুতে ছাত্ররা করেছে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে যে ভয়াবহ সন্ত্রাসের রাজত্ব  তারা শিক্ষাপ্রতিষ্ঠানে সৃষ্টি করেছে ছাত্রলীগ হত্যা-খুন সব কিছু তারা করে চলেছে।

দেশের বর্তমান অবস্থা তুলে ধরে এই অবস্থা থেকে মুক্তি পেতে তরুণ-সমাজকে জেগে উঠার আহ্বানও জানান বিএনপি মহাসচিব।

‘আমরা নিজেরা ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছি না। আমরা মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছি, গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আন্দোলন করছি। আমরা সবাই দুঃখ-কষ্টের মধ্যে আছি কিন্তু এই দুঃখ-কষ্টকে আমাদের শক্তিতে রূপান্তরিত করতে হবে। মানুষের জন্য আমরা সংগ্রাম করব, আন্দোলন করব, বিজয়কে ছিনিয়ে আনব ইনশাল্লাহ’, আশাবাদ ব্যক্ত করেন মির্জা ফখরুল।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক