কামান দেগে ঈদ উদযাপন শুরু করবে দুবাই

সংগৃহীত ছবি

কামান দেগে ঈদ উদযাপন শুরু করবে দুবাই

অনলাইন ডেস্ক

একটু ব্যতিক্রমভাবে ঈদ উদযাপন শুরু করতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাই। আগের বছরগুলোর মতো এ বছরও কামানের তোপ দেগে ঈদুল ফিতর উদযাপন শুরু করবে শহর কর্তৃপক্ষ। এরই মধ্যে শহরের সাতটি এলাকায় কামান মোতায়েন করা হয়েছে। খবর গাল্ফ নিউজের।

রোববার (৭ এপ্রিল) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে দুবাই পুলিশ।

প্রতিবেদন বলা হয়েছে, যে সাত স্থানে কামানের তোপ দাগা হবে সেই স্থানগুলো হলো গ্রান্ড জাবিল মসজিদ, নাদ আল সিবার ঈদগাহ ময়দান, নাদ আল হামার, বারাহা, আল বারসা, উম সুকেইম ও হাত্তা।

ঈদুল ফিতরের চাঁদ দেখার সঙ্গে সঙ্গে পরপর দুইবার কামানের তোপ দাগা হবে। এরপর ঈদের দিন নামাজের শুরুতেই আরও দুইবার তোপ দাগা হবে।

সংযুক্ত আরব আমিরাতের সেনাবাহিনীর শীর্ষ কর্মকর্তা, অ্যাসিস্ট্যান্স কমান্ডার-ইন-চীফ মেজর জেনারেল আবদুল্লাহ আলি আল ঘাইতি জানান, কামান দাগার জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

কামান পরিচালনা দল আল মিদফার কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ তারিশ আল আমিনি বলেন, কামান দাগার সাতটি স্থানের প্রতিটিতে একটি দল গঠন করা হবে।

জ্যোতির্বিজ্ঞানের হিসেব অনুসারে, এ বছর পবিত্র রমজান মাস ৩০ দিন স্থায়ী হবে বলে আশা করা হচ্ছে। সেক্ষেত্রে সৌদি আরব ও এর প্রতিবেশী দেশগুলোতে আগামী বুধবার (১০ এপ্রিল) ঈদ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক