বেনজীর হোক আর যেই হোক, তথ্য পেলেই ব্যবস্থা : দুদকের আইনজীবী

বেনজীর হোক আর যেই হোক, তথ্য পেলেই ব্যবস্থা : দুদকের আইনজীবী

নিজস্ব প্রতিবেদক

পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ হোক আর যেই হোক, সঠিক তথ্য উপাত্ত হাতে আসলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

সোমবার (৮ এপ্রিল) আদালত প্রাঙ্গণে নিউজটোয়েন্টিফোরকে এই আইনজীবী বলেন, কালেরকণ্ঠে নিউজ ছাপা হয়েছে যেদিন সেদিনই আমরা দেখেছি। এটা এখন পুরোপুরি কমিশনের সিদ্ধান্ত। ক্রেডিবল তথ্য উপাত্ত হাতে পেলেই ব্যবস্থা নেয়া হবে।

এক্ষেত্রে দুদকের হস্তক্ষেপের কিছু আছে কিনা জানতে চাইলে এই আইনজীবী বলেন, এখানে হস্তক্ষেপের কোনো বিষয় নেই। কমিশন থেকে বলেই দেয়া আছে যে তথ্যগুলো আসবে সেগুলো যদি যৌক্তিক ও বিশ্বাসযোগ্য হয় তাহলে কমিশন তার নিজস্ব ব্যবস্থা নেবে।

খুরশীদ আলম বলেন, এখানে অনেক যাচাই বাছাইয়ের বিষয় রয়েছে। এই ধরনের বিষয়গুলো অ্যানালাইসিস করে তারপর আগাতে হবে।

পত্র পত্রিকায় খবর আসতে পারে। তবে সেখানে আমাদের দেখতে হবে সেগুলো কতটা বিশ্বাসযোগ্য ও সত্য।

অন্যান্য বিষয়গুলোতে দুদকের বেশ তৎপরতা দেখা গেলেও এই ঘটনায় দুদক কেন ধীর গতিতে আগাচ্ছে এমন প্রশ্নে এই আইনজীবী বলেন, আমাদের অপেক্ষা করতে হবে। আমাদের দেখতে হবে তথ্যগুলো বিশ্বাসযোগ্য কিনা। এখানে ব্যক্তি মুখ্য নয়, এখানে মূল বিষয় হলো তথ্য।

উল্লেখ্য, কালেরকণ্ঠ পত্রিকায় 'বেনজীরের ঘরে আলাদীনের চেরাগ' ও 'বনের জমিতে বেনজীরের রিসোর্ট' খবরদুটি প্রকাশের পরেই দেশজুড়ে শুরু হয় নানা সমালোচনা। এ বিষয়ে সাবেক এই পুলিশ কর্মকর্তার পক্ষ থেকে কোনো বিবৃতি না পাওয়া গেলেও সামাজিক মাধ্যমে রহস্যময় সব পোস্ট করে চলেছেন তিনি।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক