বাগেরহাটে কালবৈশাখী ঝড়, বজ্রপাতে নিহত ১

বাগেরহাটে কালবৈশাখী ঝড়, বজ্রপাতে নিহত ১

অনলাইন ডেস্ক

কালবৈশাখী ঝড়ে বাগেরহাটের কচুয়ায় বজ্রপাতে এক মাদ্রাসা দপ্তরি নিহত হয়েছেন। এছাড়াও কেন্দ্রীয় বাস-টার্মিনালে একটি সাইনবোর্ড ভেঙে দাঁড়িয়ে থাকা একটি বাসের ওপর পড়ে এক বাস শ্রমিক আহত হয়েছেন।

অপরদিকে শহরতলির মারিয়াপল্লীতে এক নারী আহত হয়েছেন। জেলা শহরের বিভিন্ন স্থানে গাছ উপড়ে ও বিদ্যুতের খুঁটি ভেঙে তার ছিঁড়ে পড়েছে।

এতে জেলা সদরসহ পুরো জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

স্থানীয়রা জানান, রোববার (৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে হঠাৎ রাতের মতো অন্ধকার হয়ে কালবৈশাখী ঝড় শুরু হয়। ১৫ মিনিট স্থায়ী এ ঝড়ে বাগেরহাট পৌরসভার ও জেলার বিভিন্ন স্থানে গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গাছ চাপা পড়ে অসংখ্য বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ব্যাপারে বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুজ্জামামান জানান, সদর উপজেলার জেলার মারিয়াপল্লীতে ১৫ ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময় এক নারী আহত হয়। এ ছাড়া আরও কিছু এলাকায় মসজিদ, মন্দির ও কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আলী জানান, কচুয়ার চরসোনাকুড় গ্রামে গরু আনতে গিয়ে বজ্রপাতে লিকসান সরদার (৩২) নামের এক মাদরাসা দপ্তরি নিহত হয়েছেন। সকালে তিনি মাঠে গরু আনতে যান। তিনি কচুয়া উপজেলার চরসোনাকুড় আলিম মাদরাসার দপ্তরি হিসেবে কর্মরত ছিলেন।

মাদ্রাসা দপ্তরি নিহতের সত্যতা নিশ্চিত করে বাগেরহাটের জেলা প্রশাসক মো. খালিদ হোসেন জানান, বাগেরহাট সদর উপজেলায় ক্ষয়ক্ষতি বেশি হয়েছে। প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়া হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

news24bd.tv/তৌহিদ