রেলের টিকিট কালোবাজারিদের প্রতি র‍্যাবের সতর্কবার্তা

কমান্ডার খন্দকার আল মঈন।

রেলের টিকিট কালোবাজারিদের প্রতি র‍্যাবের সতর্কবার্তা

অনলাইন ডেস্ক

ঈদযাত্রাকে নিরাপদ করতে র‍্যাব নানা পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। এ উদ্দেশ্যে সাইবার জগতে গোয়েন্দারা নজরদারি করছেন বলেও জানিয়েছেন তিনি।

সোমবার (৮ এপ্রিল) রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঈদযাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে টিকিট কালোবাজারি প্রতিরোধ ও স্টেশনে সার্বিক নিরাপত্তা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে খন্দকার আল মঈন এসব কথা বলেন।

মঈন বলেন, রেলস্টেশনে টিকিট কালোবাজারি চক্রের কাউকে যদি যাত্রীদের ভোগান্তি সৃষ্টি করতে দেখা যায় তাহলে ওই দালালের বিরুদ্ধে কঠোর আইনগত পদক্ষেপ নেয়া হবে।

তিনি বলেন, যাত্রীদের প্রতি নিয়ম মেনে ট্রেনে চলাচল করার অনুরোধ থাকবে। নিজের জীবনের ঝুঁকি নেবেন না।

টিকিট কালোবাজারি চক্রকে হুঁশিয়ারি দিয়ে র‍্যাবের এ কর্মকর্তা বলেন, টিকিট কালোবাজারিদের বিরুদ্ধে বেশ কিছু অভিযান পরিচালনা করেছি। এই চক্রের শতাধিকজনকে আমরা গ্রেফতার করেছি।

আমরা কাউকে ছাড় দিইনি, যারা এই অপকর্মে জড়িত, প্রধানমন্ত্রীর নির্দেশে তাদের আইনের আওতায় নিয়ে আসা হয়েছে।

খন্দকার আল মঈন বলেন, র‍্যাবের সব ব্যাটালিয়ন সক্রিয় রয়েছে। অ্যাপসের মাধ্যমে টিকিট বিক্রি করায় খুবই ভালো হয়েছে। তবে এরও সুযোগ নিয়েছেন এক শ্রেণির অসাধু ব্যক্তি। র‍্যাবের গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে তাদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে।

তিনি আরও বলেন, আজ স্টেশনে যাত্রীদের সঙ্গে আমরা কথা বলেছি, তারা সন্তুষ্ট। এজন্য ধন্যবাদ পেতে পারে রেলওয়ে কর্তৃপক্ষও। তারা বেশ সতর্ক ছিল। ঈদকে ঘিরে বিভিন্ন রেলস্টেশনে র‍্যাবের গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক