রাতে ৬০ কি.মি. বেগে ঝড়ের আভাস, নদীবন্দরে সতর্কতা

রাতে ৬০ কি.মি. বেগে ঝড়ের আভাস, নদীবন্দরে সতর্কতা

অনলাইন ডেস্ক

গত দুদিন থেকে দেশে ঝড়-বৃষ্টি ও বজ্রপাতের প্রবণতা লক্ষ করা যাচ্ছে। এর মাঝেই দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস। সংস্থাটি জানাচ্ছে, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে তীব্র ঝড় বয়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। একইসঙ্গে বজ্রসহ বৃষ্টিরও আশঙ্কা রয়েছে।

সোমবার (৮ এপ্রিল) বিকাল ৩টা থেকে রাত ১টার মধ্যে এই ঝড় বয়ে যেতে পারে। এ অবস্থায় দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখানোর কথা বলা হয়েছে।

ঝড়-বৃষ্টি-বজ্রপাত এবং নদীবন্দরে সতর্কতা নিয়ে আবহাওয়া বার্তায় বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, সিলেট এবং যশোর, কুষ্টিয়া, ফরিদপুর ও মাদারিপুর অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এর পরের ৪৮ ঘণ্টা দেশের কোথাও বৃষ্টির পূর্বাভাস নেই। তবে এ সময় সারা দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলে সংস্থাটি জানায়।

news24bd.tv/তৌহিদ