গুঁতো মেরে রোনালদো দেখলেন লাল কার্ড, বিদায় আল নাসরের

সংগৃহীত ছবি

গুঁতো মেরে রোনালদো দেখলেন লাল কার্ড, বিদায় আল নাসরের

অনলাইন ডেস্ক

কিছুদিন আগেই টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করে উড়ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার সেই সুখের সময় শেষ হলো অল্পতেই। গতকাল রাতে সৌদি সুপার কাপের সেমিফাইনালে আল হিলালের কাছে হেরে আসর থেকে বিদায় নিয়েছে তার দল আল নাসর। রোনালদো নিজেও দেখেছেন লাল কার্ড।

ম্যাচ ৮৫ মিনিটে কনুই দিয়ে প্রতিপক্ষ ফুটবলাররা গুঁতো মেরে সরাসরি লাল কার্ড দেখেন এই পর্তুগিজ তারকা।  

সৌদি প্রো লিগে এই আল হিলালের কাছেই লিগ শিরোপা হারানোর দ্বারপ্রান্তে আল নাসর। সেই ক্ষত পুষিয়ে নেওয়ার সুযোগ ছিল সৌদি সুপার কাপে। কিন্তু সেমিফাইনালের লড়াইয়েও আল হিলালের দাপট।

মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে ম্যাচের শুরুতে অবশ্য আল নাসর এগিয়ে যেতে পারতো দুইবার। প্রথমে রোনালদোর সামনে সুযোগ এসেছিল দলকে এগিয়ে দেওয়ার। কিন্তু ১৭ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও পোস্টের ওপর দিয়ে মেরে সুযোগ নষ্ট করেন তিনি। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে ওতাবিও গোল করলেও সেটি বাতিল হয় অফসাইডের কারণে। শেষ পর্যন্ত গোলশূন্য সমতাতেই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে ডেডলক ভাঙেন আল হিলাল তারকা সালেম আলদাউসারি। দারুণ এক ফিনিশিংয়ে গোল করেন দাউসারি। ৬৬ মিনিটে ম্যালকমের শট ফিরে আসে পোস্টে লেগে। তবে আল হিলালের ২-০ ব্যবধানে এগিয়ে যেতে ৭২ মিনিটের বেশি অপেক্ষা করতে হয়নি। হেডে গোলটি করেন ওই ম্যালকমই। এরপর ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা করে আল নাসর, কিন্তু সম্ভব হয়নি। শেষ দিকে অবশ্য সাদিও মান একটি গোল করেন, তবে সেই গোল শুধুই কমিয়েছে হারের ব্যবধান।

এর আগে, ম্যাচে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয় ৮৫ মিনিটের সময়। বল সাইডলাইনের বাইরে চলে গেলে সেটি কুড়িয়ে আনতে যান আল হিলালের আলি আলবুলাইহি। ছুটে গিয়ে তাকে সুযোগ না দিয়ে বল নিয়ে নেন রোনালদো। আল হিলাল ডিফেন্ডার রোনালদোর গতি রোধ করার চেষ্টা করলে একপর্যায়ে কনুই দিয়ে তাকে আঘাত করেন পর্তুগিজ মহাতারকা।

আলবুলাইহি তৎক্ষণাৎ মাঠে শুয়ে পড়লে রেফারিসহ দুই পক্ষের খেলোয়াড়েরা সেখানে ছুটে আসেন। বাগবিতণ্ডার মধ্যেই রোনালদোকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। সিদ্ধান্ত মানতে না পেরে মুষ্টি পাকিয়ে ঘুষি মারার ভঙ্গিতে রেফারির প্রতি ক্ষোভও প্রকাশ করেন আল নাসর তারকা। এরপর রেফারিকে একহাত নিয়ে আর্মব্যান্ড খুলে মাঠ ছাড়তে দেখা যায় তাকে।

ম্যাচ শেষে রোনালদোর লাল কার্ডের জন্য প্রতিপক্ষ খেলোয়াড়ের দিকেই আঙুল তোলেন আল নাসর কোচ লুইস কাস্ত্রো। তিনি বলেছেন, ‘আলি আলবুহাইলি এদিন রেফারি ও রোনালদোর সামনে নাটক করেছে। এ মৌসুমে আমরা একাধিকবার রোনালদোকে প্রতিপক্ষদের দ্বারা উসকানি দিতে দেখেছি। ’

রোনালদোর আল নাসর পরের ম্যাচ খেলবে ১৯ এপ্রিল। সৌদি প্রো লিগের সেই ম্যাচে আল নাসরের প্রতিপক্ষ আল ফেইহার বিপক্ষে। এদিকে, ১১ এপ্রিল হবে সৌদি সুপার কাপের ফাইনাল। যেখানে আল হিলালের প্রতিপক্ষ আল ইত্তিহাদ।

news24bd.tv/SHS