সরকারের কারণে মানুষের ঈদ আনন্দ নিরানন্দ: রিজভী 

সংগৃহীত ছবি

সরকারের কারণে মানুষের ঈদ আনন্দ নিরানন্দ: রিজভী 

অনলাইন ডেস্ক

সবক্ষেত্রে সরকার দলীয়দের দুর্নীতির কারণে সাধারণ মানুষের ঈদ আনন্দ নিরানন্দ হয়ে গেছে বলে অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, তবুও ঈদ আনন্দের। না পাওয়ার মাঝেও অনেক কিছু পাওয়া। তাই ঈদ প্রতিটি মানুষের জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ, হাসি এবং সমাজ ও রাষ্ট্রীয় জীবনে সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির পরিবেশ পরিব্যাপ্তি লাভ করুক, এটাই হোক ঈদ উৎসবের ঐকান্তিক কামনা।

 

আজ মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।  

রিজভী বলেন, প্রতিবারের ঈদযাত্রায় বেশ কিছু সংখ্যক নারী কোনো না কোনোভাবে যৌন হয়রানির শিকার হয়। এর কারণ সড়ক-মহাসড়কে আইনশৃঙ্খলা বলতে কিছু নেই।    

তিনি আরও অভিযোগ করে বলেন, এবারের ঈদযাত্রায় কেবল ঢাকা ছাড়তেই ৯৮৪ কোটি টাকা অতিরিক্ত ভাড়া যাত্রীদের গুনতে হবে।

ক্ষমতাসীন রাজনৈতিক দলের আশীর্বাদপুষ্ট হওয়ায় বাসের টিকিটের দাম আকাশ ছোঁয়া। পরিবহনখাত আপাদমস্তক অনিয়ম দুর্নীতির কারখানা। ঈদ উপলক্ষ্যে চলছে সড়কে প্রকাশ্যে চাঁদাবাজি।

এছাড়া তৈরি পোশাক ও বস্ত্র খাতের ৬০ শতাংশ কারখানার শ্রমিকেরা গত মার্চ মাসের বেতন ৮ এপ্রিল (সোমবার) বিকেল পর্যন্ত পাননি জানিয়ে রিজভী বলেন, ঈদের উৎসব ভাতা বা বোনাস পাননি ১৪ শতাংশ কারখানার শ্রমিক। শ্রমিকরা বেতন না পেয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে।

ফলে ঈদ আনন্দের পরিবর্তে মধ্যবিত্তরা মুখ লুকিয়ে কাঁদছেন বলে মন্তব্য করেছেন রিজভী। তিনি বলেন, সমাজে তৈরি হয়েছে ধনী ও গরিবের বিশাল ব্যবধান। অধিকাংশ মানুষের সামান্য প্রয়োজন মেটানো যেন দুঃস্বপ্ন। দেড় যুগের বেশি সময় ধরে গণতন্ত্র, অর্থনৈতিক এবং রাজনৈতিক বৈষম্যের কারণে স্বাধীনতার ৫৪ বছর পরও আমরা দেখতে পাচ্ছি গণতন্ত্রের ধ্বংসস্তুপের ওপর দাঁড়িয়ে কর্তৃত্ব করছে এক নিষ্ঠুর নাৎসী সরকার।

news24bd.tv/SHS