ঈদে গুজব ঠেকাতে সামাজিক যোগাযোগমাধ্যমে নজরদারি বাড়ানো হবে: র‍্যাব মহাপরিচালক

র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

ঈদে গুজব ঠেকাতে সামাজিক যোগাযোগমাধ্যমে নজরদারি বাড়ানো হবে: র‍্যাব মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক

ঈদ উপলক্ষে গুজব নিয়ন্ত্রণে সামাজিক যোগাযোগমাধ্যম নজরদারীতে বিশেষ দল কাজ করছে বলে জানিয়েছেন র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন। মঙ্গলবার (৯ এপ্রিল) সাংবাদিকদেরকে এক ব্রিফিংয়ে তিনি এই তথ্য জানান।

মহাপরিচালক বলেন, জাতীয় ঈদগাহসহ গুরুত্বপূর্ণ সব ঈদগাহের ঈদের জামাতে র‍্যাবের ডগ স্কোয়াড এবং বোম্ব ডিস্পোজাল টিম থাকবে। ঈদকে কেন্দ্র করে জঙ্গি হামলার হুমকি নেই, যেকোনো ধরণের নাশকতা এড়াতে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

তিনি আরও বলেন, সারাদেশে এমন জায়গায় র‍্যাবের কন্ট্রোল রুম, চেকপোস্ট, সিসিটিভি মনিটরিং ব্যবস্থা করা হয়েছে যেন সাধারণ মানুষ ভোগান্তিতে না পড়েন।

সড়ক, নৌ, ও রেলপথে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে উল্লেখ করে খুরশীদ হোসেন বলেন, র‍্যাব গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে। অতিরিক্ত ভাড়া আদায়সহ যেকোনো সমস্যায় র‍্যাব কাজ করছে। এরই মধ্যে ট্রেনের টিকিট কালোবাজারি প্রতিরোধে আমরা কাজ করেছি।

ঈদে নিরাপত্তা নিশ্চিত করতে সারাদেশে নজরদারি রাখা হয়েছে জানিয়ে র‍্যাব মহাপরিচালক বলেন, ‘জাতীয় ঈদগাহকে কেন্দ্র করে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া সারাদেশের ঈদের জামাতকে কেন্দ্র করে নজরদারি বাড়ানো হয়েছে। কোনো ধরনের জঙ্গি হামলার ঝুঁকি নেই। তবুও র‍্যাব সতর্ক রয়েছে।

ভার্চুয়াল জগতে গুজব মোকাবিলায় অনলাইনেও গোয়েন্দা নজরদারি রাখছে র‍্যাব। কেউ গুজব ও মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান র‍্যাব প্রধান।

আরও পড়ুন: ঈদে জঙ্গি হামলার কোনো শঙ্কা নেই: ডিএমপি কমিশনার

news24bd.tv/ab