৫২ জন কেএনএফ সদস্যকে কারাগারে প্রেরণ

৫২ জন কেএনএফ সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে।

৫২ জন কেএনএফ সদস্যকে কারাগারে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে আটক ৫২ জন কেএনএফ সদস্যকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। সম্প্রতি বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক ও থানায় কেএনএফের কয়েক দফা হামলার ঘটনায় দায়ের করা আট মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

গত কয়েকদিনে বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে আটক কেএনএফর ১৮ নারী সদস্যসহ ৫২ জনকে সোমবার (৮ এপ্রিল) বান্দরবান সদর থানায় হস্তান্তর করা হয়। মঙ্গলবারের (৯ এপ্রিল) মধ্যে তাদেরকে বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ।

তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। সোমবারও দুইজন কেএএনএফ সদস্যকে কারাগারে পাঠিয়েছিলো পুলিশ। এ নিয়ে এ ঘটনায় ৫৪ জন কুকি চিন সন্ত্রাসী কারাগারে গেছেন।

সিসিটিভি ফুটেজে স্পষ্ট দেখা গেছে কিভাবে সশস্ত্র কুকি চিন সন্ত্রাসীরা ব্যাংকে আতঙ্ক সৃষ্টি করে প্রবেশ করে।

ব্যাংকের গেটে পুলিশের অবস্থান এবং ভেতরে বিজিবি সদস্যদেরও দেখা গেছে। তাদের পাশাপাশি ব্যাংক কর্মকর্তা ও গ্রাহকদের জিম্মি করে সোনালী ও কৃষি ব্যাংকের থানচি শাখায় লুটপাট চালায় সন্ত্রাসীরা।

এদিকে , ছয় উপজেলায় ব্যাংক লেনদেন বন্ধ থাকলেও সোনালী ব্যাংক বান্দরবান সদর শাখা থেকেই লেনদেন করছেন গ্রাহকরা। গত কয়েকদিন ভীড় থাকলেও মঙ্গলবার ভীড় কিছুটা কম ছিলো।

এদিকে, ব্যাংক খোলা থাকার শেষদিনে লেনদেনের চাপ কম ছিলো সোনালী ব্যাংক বান্দরবান সদর শাখায়।

গত কয়েকদিনের অভিযানে সাতটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে যৌথবাহিনী। তবে এখনো উদ্ধার হয়নি রুমায় আনসার ও পুলিশের লুট হওয়া ১৪টি অস্ত্র এবং থানচি সোনালী ও কৃষি ব্যাংক থেকে লুট হওয়া সাড়ে সাতাশ লক্ষ টাকা।

news24bd.tv/ab