জন্মদিনে ক্রিস্টেন স্টুয়ার্টকে নিয়ে জানা গেলো মজার কিছু তথ্য

জন্মদিনে ক্রিস্টেন স্টুয়ার্টকে নিয়ে জানা গেলো মজার কিছু তথ্য

অনলাইন ডেস্ক

হলিউডের গ্ল্যামারাস অভিনেত্রী ক্রিস্টেন স্টুয়ার্টকে নিয়ে সম্প্রতি এক অবাক করা তথ্য প্রকাশিত হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) এই অভিনেত্রীর ৩৪তম জন্মদিন। এই দিনেই ফোর্বস ম্যাগাজিন জানিয়েছে, ২০১২ সালে ক্রিস্টেন স্টুয়ার্ট সর্বাধিক আয় করা অভিনেত্রীর তালিকায় নাম লেখিয়েছিলেন। তখন তার বয়স ছিলো মাত্র ২২ বছর।

'টুয়াইলাইট' খ্যাত এই অভিনেত্রী ২০১১ সালের মে থেকে ২০১২ সালের মে পর্যন্ত আয় করেছিলেন ৩৪ দশমিক ৫ মিলিয়ন ডলার।

তখন তিনি প্রতি সিনেমায় সাড়ে ১২ মিলিয়ন ডলার পর্যন্ত পারিশ্রমিক নিয়েছেন। এমনকি সিনেমার লাভের অংশও পেতেন। মাত্র ১৬ বছর বয়সেই তরুণ অভিনেত্রী হিসেবে তিনি ফোর্বস ম্যাগাজিনে জায়গা করে নেন।

যুক্তরাষ্ট্র থেকে হাতে গোনা কয়েকজন অভিনয়শিল্পী ফ্রান্সের সম্মানজনক ‘চেজার অ্যাওয়ার্ড’ জয় করেছেন। তাদের মধ্যে একজন ক্রিস্টেন স্টুয়ার্ট।

৩৩ বছর বয়সী এই অভিনেত্রীর মোট সম্পদের পরিমাণ ৭০ মিলিয়ন ডলারের বেশি। দীর্ঘ ক্যারিয়ারে গত বছর প্রথম অস্কার মনোনয়ন পান। ২০১০ সালে উদীয়মান অভিনেত্রী হিসেবে বাফটা পুরস্কার জয় করেন।

জানা গেছে, ঝুঁকিপূর্ণ দৃশ্যগুলোতে স্টান্টম্যান ছাড়াই অংশ নিতেন তিনি। ‘স্নো হোয়াইট অ্যান্ড দ্য হান্টসম্যান’ সিনেমার শুটিংয়ে একবার মারপিটের দৃশ্যে স্টান্টম্যান না নেওয়ায় বিপদে পড়েন স্টুয়ার্ট। মারপিট করার সময়ে তাঁর ডান হাতের লিগামেন্ট ছিঁড়ে যায়। সাময়িকভাবে সিনেমাটির শুটিং বন্ধ হয়ে যায়।

উল্লেখ্য, গোল্ডেন গ্লোবে মনোনয়ন পাওয়া ক্রিস্টেন স্টুয়ার্ট পাম স্প্রিংস, সানড্যান্স চলচ্চিত্র উৎসবসহ একাধিক উৎসবের পুরস্কার গ্রহণ করেছেন।

news24bd.tv/SC