ইরানি দূতাবাসে হামলার জন্য ইসরায়েলকে ‘শাস্তি’ দেওয়ার হুঁশিয়ারি খামেনির

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি

ইরানি দূতাবাসে হামলার জন্য ইসরায়েলকে ‘শাস্তি’ দেওয়ার হুঁশিয়ারি খামেনির

অনলাইন ডেস্ক

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি বলেছেন, সিরিয়ায় ইরানের দূতাবাস প্রাঙ্গণে হামলার জন্য ইসরায়েলকে অবশ্যই শাস্তি পেতে হবে। বুধবার মুসলিমদের পবিত্র রমজান মাসের সমাপ্তি উপলক্ষে এক বক্তৃতায় খামেনি (১০ এপ্রিল) ইসরায়েলকে উদ্দেশ্য করে এই হুঁশিয়ারি দেন।

এ সময় তিনি বলেন, আঞ্চলিক প্রতিপক্ষের মিলে ইসরায়েলের এই আক্রমণের পেছনে সন্দেহভাজন যুদ্ধবিমানগুলি ১ এপ্রিল সিরিয়ার রাজধানীতে ইরানের কনস্যুলেটে বোমা হামলা করেছিল। এই ঘটনায় যে সাতজন সামরিক উপদেষ্টাকে হত্যা করা হয়েছে তারা প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছেন।

ইরানের সর্বোচ্চ নেতা এ সময় ইসরায়েলি ক্ষমতাসীন নেতানিয়াহু সরকারকে ‘অশুভ’ আখ্যা দিয়ে বলেন, তারা ভুল করেছে এবং সেই ভুলের শাস্তি তাদের পেতেই হবে।

উল্লেখ্য, সিরিয়ার দামেস্কে ইরানের কনস্যুলেট ভবনে ইসরায়েলি হামলায় ইরান রেভল্যুশনারি গার্ডের সিনিয়র কমান্ডারসহ অন্তত ১৬ জন নিহত হওয়ার ঘটনার পর ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনির এক উপদেষ্টা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, কোনো ইসরায়েলি দূতাবাস আর নিরাপদ নয়।

গত ১ এপ্রিল সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। ওই হামলায় ৭ জন নিহত হন।

তাদের মধ্যে দুইজন ইরানি জেনারেলও ছিলেন। এটি ছিল এক সপ্তাহের মধ্যে সিরিয়ায় ইসরায়েলের পঞ্চম হামলার ঘটনা। ওই হামলায় নিহত ব্যক্তিদের মধ্যে ছিলেন এলিট ফোর্স কুদসের সিনিয়র কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রেজা জাহেদি ও তার সহযোগী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ হাদি হাজি-রহিমিও।

news24bd.tv/SC