ঈদ কার্ড বানিয়ে নতুন পোশাক পেল শিশুরা

ঈদ কার্ড বানিয়ে নতুন পোশাক পেল শিশুরা

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের ফুলবাড়িতে ঈদ কার্ড বানিয়ে ঈদ পোশাক পেয়েছে অর্ধশতাধিক শিশু শিক্ষার্থীরা। বুধবার (১০ এপ্রিল) দুপুরে ফুলবাড়ী ডিগ্রী কলেজ মাঠে কোমলমতি শিশুদের হাতে পুরস্কারস্বরূপ ঈদের পোশাক তুলে দেয় স্বেচ্ছাসেবী সংগঠন মন রঙের পাঠশালা।

ঈদের আনন্দ ভাগাভাগি করতে প্রত্যন্ত গ্রাম অঞ্চলে শিশুদের মাঝে ঈদ কার্ড প্রতিযোগিতার আয়োজন করে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন মন রঙের পাঠশালা। পরে বিজয়ী ৮ জনকে বিশেষ পুরস্কার ও আয়োজনে অংশগ্রহণ করা সকল শিশুদের হাতে পোশাক তুলে দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি অন্তু চৌধুরী।

মন রঙের পাঠশালার এমন ব্যতিক্রমী আয়োজনে খুশি শিশু শিক্ষার্থীসহ অভিভাবকরা।

জানা গেছে, মন রঙের পাঠশালা'র উদ্যোগে ঈদ কার্ড বানানো প্রতিযোগিতায় ৭৫ জন শিশু অংশগ্রহণ করেন। এর মধ্যে বিজয়ী আটজনকে বিশেষ পুরস্কার ও ৬৫ জনকে ঈদ পোশাক দেয়া হয়। সংগঠনটি ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয়।

সংগঠনটি প্রায় শতাধিক স্বেচ্ছাসেবী সদস্য নিয়ে জেলার তিনটি উপজেলা ফুলবাড়ি নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী উপজেলায় ২৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪ হাজার শিক্ষার্থীদের শিক্ষা ও মানসিক বিকাশ বিভিন্ন ইভেন্ট নিয়ে কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় শিশুদের মাঝে রং পেন্সিল দিয়ে ঈদ কার্ড বানানোর আয়োজন করে সংগঠনটি।

ঈদ কার্ড বানানো প্রতিযোগিতায় অংশ নেয়া শিশু শিক্ষার্থী মোঃ ইকবাল অনিক জানান, ঈদ কার্ড বানিয়ে নতুন জামা কাপড় পুরস্কার পাবো কখনো ভাবি নাই। সত্যি আমার খুব আনন্দ হচ্ছে। নতুন জামা কাপড় পড়ে কাল ঈদ করবো।

প্রতিষ্ঠাতা সভাপতি অন্তু চৌধুরী বলেন, ত্রাণ নয়, বরং ছোট বেলা থেকে মানসিকতা গড়ে উঠুক নিজে কিছু করার, ইকোনোমিক্যাল, এবং স্বাবলম্বী হবার। আমরা আয়োজন করি ঈদ কার্ড বানানোর। তার পর তাদের এই প্রচেষ্টাকে আমরা তুলে ধরি এবং ঈদ কার্ডের ছবি গুলো থেকেই এলো ঈদের উপহার নতুন পোশাক। যারা ঈদ কার্ড বানিয়েছে তাদের মাঝে যারা বেশি ভালো করেছে তাদের হাতেও তুলে দেয়া হয় পুরস্কার।

news24bd.tv/SC