ঈদের ছুটিতেও সচল মোংলা বন্দর

সংগৃহীত ছবি

ঈদের ছুটিতেও সচল মোংলা বন্দর

বাগেরহাট প্রতিনিধি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে টানা পাঁচ দিনের ছুটিতেও মোংলা বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম চালু রয়েছে। দেশের আমদানি-রপ্তানি বানিজ্যের দ্বিতীয় গেটওয়ে মোংলা বন্দরে অন্যান্যবারের মতো এবারো বন্দর ব্যবহারকারীরা চাইলে ঈদের দিনও জাহাজে পণ্য ওঠানো, খালাসসহ পণ্য ডেলিভারিও নিতে পারবেন। বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম সচল রাখতে ঈদের টানা ছুটিতে কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে। মোংলা বন্দর কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল শাহীন রহমান জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকার ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা পাঁচ দিনের ছুটি ঘোষণা করেছে। এই অবস্থায় প্রতিবারের মতো এবারো ঈদের পাঁচ দিন টানা ছুটিতে মোংলা বন্দর কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই সময়ে মোংলা বন্দর ব্যবহারকারীরা যাতে কোনোরকম ভোগান্তিকে না পড়েন ও দেশের আমদানি-রপ্তানি কার্যক্রম সার্বক্ষণিক চালু রাখতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। জাহাজে পণ্য ওঠানো-নামানোর পাশাপাশি বন্দর ব্যবহারকারীরা চাইলে ঈদের দিনও পণ্য ডেলিভারি নিতে পারবেন।

মোংলা বন্দর বার্থ ও শিপ অপারেটর অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ জাহিদ হোসেন জানান, ঈদ উপলক্ষে সরকারি ছুটি পাঁচ দিন হলেও মোংলা বন্দরে আমাদের পক্ষ থেকে ৪৮ ঘণ্টা ছুটি পালিত হবে। তবে এই ৪৮ ঘণ্টার মধ্যেও ঈদের দিন ও ঈদের পরদিনও বন্দর ব্যবহারকারীরা চাইলে জাহাজে পণ্য ওঠানো-নামানোর পাশাপাশি বন্দর ব্যবহারকারীরা চাইলে ঈদের দিনও পণ্য ডেলিভারি সেবা দেয়া হবে।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক