সেবা নিশ্চিতে হঠাৎ হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

হঠাৎ করে হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

সেবা নিশ্চিতে হঠাৎ হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

ঈদে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হঠাৎ করে হাসপাতাল পরিদর্শনে যাওয়ার কথা বলেছিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। কথার বরখেলাপ না করে বুধবার (১০ এপ্রিল) সকালে হঠাৎ রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এবং জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট পরিদর্শন করেন তিনি৷ মূলত ঈদ ছুটিকে কেন্দ্র করে দেশের স্বাস্থ্যখাত ঠিকমতো চলছে কিনা সেটি যাচাই করতেই অপ্রত্যাশিতভাবে হাসপাতাল দুটি পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী।

পরিদর্শনের সময় স্বাস্থ্যমন্ত্রী সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি সেবা বিভাগ, বিভিন্ন ওয়ার্ড এবং কিচেনসহ জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের সিসিইউ (করোনারি কেয়ার ইউনিট) পরিদর্শন করেন। পাশাপাশি তিনি হাসপাতালে সেবা নিতে আসা ও চিকিৎসারত রোগী এবং তাদের আপনজনদের সঙ্গে কথা বলে তাদের চিকিৎসা পেতে কোনো প্রকারের অসুবিধা হচ্ছে কিনা জানতে চান এবং কোনো অভিযোগ থাকলে নির্ভয়ে জানাতে বলেন।

এ সময় স্বাস্থ্যসেবা নিতে আসা রোগীরা হাসপাতাল দুটির চিকিৎসা সেবা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এবং জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী হাসপাতাল দুটিতে দায়িত্বরত চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত অন্যান্য কর্মীদের উদ্দেশ্যে বলেন, প্রতি ঈদের ছুটিতে একটা অভিযোগ প্রায়ই শোনা যায় যে, হাসপাতালে ডাক্তার-নার্স না থাকায় সেবা নিতে আসা রোগীরা চিকিৎসা পায় না৷ এবার এটা হতে দেওয়া যাবে না৷

স্বাস্থ্যকর্মীদের উদ্দেশ্য করে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময়ও আমি বলেছি, এই ঈদে স্বাস্থ্যসেবায় কোনো সমস্যা হবে না। আপনাদের দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে। চিকিৎসকদের সাথে রোগীদের সম্পর্ক মজবুত করতে হবে।

আপনারা নিষ্ঠার সঙ্গে সেবা দিয়ে যান, আপনাদের বিষয়গুলোও আমি দেখবো।

news24bd.tv/ab