বিটিআরসি ও বিআইজিএফ এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

বিটিআরসি ও বিআইজিএফের মধ্যে একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বিটিআরসি ও বিআইজিএফ এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

অনলাইন ডেস্ক

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও বাংলাদেশ ইন্টারনেট গর্ভানেন্স ফোরামের (বিআইজিএফ) মধ্যে একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে রাজধানীর আগারগাঁওস্থ বিটিআরসি কার্যালয়ে এই স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন হয়।

কমিশনের পক্ষে সিস্টমস্ এন্ড সার্ভিসেস বিভাগের পরিচালক লে. কর্নেল এস এম রেজাউর রহমান এবং বিআইজিএফ-এর পক্ষে সংগঠনের মহাসচিব মোহাম্মদ আবদুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। সমঝোতা স্মারক অনুযায়ী ইন্টারনেট গভার্নেন্স বিষয়ে গণসচেতনতা ও অংশীজনের সঙ্গে মতবিনিময় ‘সামিট ফর দ্যা ফিউচার’ এবং ‘গ্লোবাল ডিজিটাল কমপেক্ট’ সম্মেলনে বাংলাদেশের মতামত ও অবস্থান বিষয়ক কর্মকাণ্ডে সহায়তা করবে বলে জানান তারা।

অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ বলেন, বিটিআরসি বিগত বছরগুলোতে বিআইজিএফকে ইন্টারনেট পলিসি গভার্নেন্স বিষয়ক নানা কার্যক্রমে সহায়তা করেছে। সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে এই কার্যক্রম আরও বেগবান ও অর্থবহ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বিআইজিএফের চেয়ারপারসন হাসানুল হক ইনু বলেন, সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে বিটিআরসির সঙ্গে ‘সামিট ফর দ্যা ফিউচার’ এবং ডিজিটাল কমপ্যাক্ট বাস্তবায়ন ও ইন্টারনেট পলিসি বিষয়ে কাজ করার আরও সুযোগ তৈরি হয়েছে।

বিটিআরসির সিস্টেমস্ এন্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ খলিল-উর-রহমানের সঞ্চালনায় সমঝোতা স্মারক অনুষ্ঠানে কমিশনের ভাইস-চেয়ারম্যান মো. আমিনুল হক, স্পেকট্রাম বিভাগের কমিশনার প্রকৌশলী শেখ রিয়াজ আহমেদ, অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের কমিশনার ড. মুশফিক মান্নান চৌধুরী, কমিশনার মো. দেলোয়ার হোসেন, কমিশনের সব বিভাগের মহাপরিচালক এবং বিটিআরসি ও বিআইজিএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

news24bd.tv/ab