বাংলাদেশের আকাশে ঈদের চাঁদ

প্রতীকী ছবি

বাংলাদেশের আকাশে ঈদের চাঁদ

অনলাইন ডেস্ক

বাংলাদেশের কক্সবাজারে দেখা গেলো শাওয়াল মাসের চাঁদ। সে হিসেবে আগামীকাল বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর।  মঙ্গলবার বাংলাদেশের আকাশে চাঁদ দেখা না যাওয়ায় বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদ উদ্‌যাপিত হওয়ার বিষয়টি নিশ্চিত ছিল।

পবিত্র ঈদুল ফিতরের চাঁদ দেখা উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে সভা করে জাতীয় চাঁদ দেখা কমিটি।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্মবিষয়ক মন্ত্রী মো. ফরিদুল হক খান। সভায় ১৪৪৫ হিজরি সনের শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে ঈদুল ফিতর উদ্‌যাপনের তারিখ নির্ধারণ করা হয়।

বৈঠক শেষে ব্রিফ করেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান। তিনি বলেন, ‘বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের দীনি দাওয়াত ও সংস্কৃতি বিভাগে ফোন করে চাঁদ দেখা যায়নি বলে জানিয়েছেন ৬৪ জেলা থেকে ফাউন্ডেশনের উপ পরিচালকেরা।

এ অবস্থায় রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে আগামীকাল বুধবার। শাওয়াল মাসের প্রথম দিন বৃহস্পতিবার (১১ এপ্রিল) দেশে ঈদুল ফিতর উদ্‌যাপিত হবে। ’

উল্লেখ্য, সোমবার সৌদি আরবের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। দেশটি ৩০ রমজান পালনের সিদ্ধান্ত নিয়েছে। তাই মঙ্গলবার নয়, দেশটিতে ঈদুল ফিতর উদযাপন হবে বুধবার।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক