কোম্পানীগঞ্জে ভূমিদস্যুদের হামলায় যুবলীগ নেতাসহ আহত ১০

কোম্পানীগঞ্জে সরকারি খাস জমি দখলকে কেন্দ্র করে ভূমিদস্যুদের হামলায় যুবলীগ নেতাসহ অন্তত ১০জন আহত হয়েছে।

কোম্পানীগঞ্জে ভূমিদস্যুদের হামলায় যুবলীগ নেতাসহ আহত ১০

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়নের চর গাজী মিজানে সরকারি খাস জমি দখলকে কেন্দ্র করে ভূমিদস্যুদের হামলায় যুবলীগ নেতাসহ অন্তত ১০জন আহত হয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় কামাল মার্কেট এলাকায় পুলিশর সামনেই এ হামলার ঘটনা ঘটে।

আহতদের মধ্যে চরএলাহী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম, সহ-সভাপতি শেষ বেলাল, ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাইম উদ্দিন সাগর, অলি উদ্দিন, আবদুর রহিম, সাইফুল, শাকিল, নূর ইসলাম, নূর মোহাম্মদ, মো. শরীফ ও রুবেলকে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যুগলীগ নেতা আবুল কালাম জানান, চর গাজী মিজান এলাকায় সরকারের হাজার হাজার একর খাস জমি চট্টগ্রামের স্বন্দিপ উপজেলার ভূমিদস্যুদের সাথে এক হয়ে চরএলাহী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল গণির নেতৃত্বে দখল চলছে।

সেখানে তারা ঘরও তুলেছে। বুধবার তিনিসহ কয়েকজন নেতাকর্মী ওই এলাকায় ঈদের উপহার দিতে যান। হঠাৎ করে কিছুই বুঝে উঠার আগে তাদেরকে দেখে আবদুল গণির সন্ত্রাসী বাহিনির শরিফ, মোস্তফার নেতৃত্বে ২০-২৫জন সন্ত্রাসী তাদের উপর হামলা চালায়। এ সময় তিনিসহ ১০জন আহত হয়েছে।
হামলাকালীন ঘটনাস্থলে পুলিশ উপস্থিত ছিল। পরে পুলিশ ও স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

এ বিষয়ে আবদুল গণি বলেন, তার কিছু ভ‚মিহীন ওই খানে কিছু ঘর তুলেছে এটা সত্য। তবে তিনি কোনো দখলের সঙ্গে যুক্ত নয়। ভ‚মিহীনদের উচ্ছেদের জন্য গেলে তার লোকজনের সঙ্গে যুবলীগ নেতা ও তার সঙ্গে থাকা লোকজনের হাতাহাতির ঘটনা ঘটেছে। এর বাহিরে কোনো কিছু তিনি জানেন।

জানতে চাইলে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, খাস জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

news24bd.tv/DHL